Advertisement
১৮ জুন ২০২৪

পাড়ুই মামলা প্রত্যাহারের আর্জি জানিয়ে আদালতে হৃদয়

রাজনীতিতে ভোলবদল হয়েছিল দিন কয়েক আগেই। বিজেপি থেকে তৃণমূলে যোগ দিয়েছিলেন একদা প্রতিপক্ষ অনুব্রত মণ্ডলের হাত ধরে। এবং শাসক দলে যোগ দিয়েই জানিয়েছিলেন তাঁর বাবা সাগর ঘোষ হত্যাকাণ্ডে হাত রয়েছে সিপিএমের।

আদালত চত্বরে হৃদয়। ফাইল চিত্র।

আদালত চত্বরে হৃদয়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২১ অগস্ট ২০১৫ ১২:৫০
Share: Save:

রাজনীতিতে ভোলবদল হয়েছিল দিন কয়েক আগেই। বিজেপি থেকে তৃণমূলে যোগ দিয়েছিলেন একদা প্রতিপক্ষ অনুব্রত মণ্ডলের হাত ধরে। এবং শাসক দলে যোগ দিয়েই জানিয়েছিলেন তাঁর বাবা সাগর ঘোষ হত্যাকাণ্ডে হাত রয়েছে সিপিএমের। ঘটনার সিবিআই তদন্ত চেয়ে সুপ্রিম কোর্টে দায়ের করা মামলাও যে তিনি প্রত্যাহার করে নেবেন, জানিয়েছিলেন তা-ও। শুক্রবার সেই মামলা প্রত্যাহার করতে চেয়ে শীর্ষ আদালতে আপিল করেন হৃদয় ঘোষ। কিন্তু তাঁর পুরনো দল বিজেপির আপত্তির জেরে আপাতত ঝুলে রইল সেই আবেদন।

পঞ্চায়েত নির্বাচনের মুখে পাড়ুইয়ে খুন হন হৃদয় ঘোষের বাবা সাগর ঘোষ। খুনে তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণডলের হাত থাকার অভিযোগ তুলে আদালতে মামলা করেন হৃদয়। আদালতের নির্দেশে তৈরি হয় বিশেষ তদন্তকারী দল। কিন্তু সন্তুষ্ট হয়নি হৃদয়। ঘটনার সিবিআই তদন্ত চেয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন তিনি। এ বার শাসক দলে যোগ দিয়ে সেই মামলাই প্রত্যাহারের আবেদন করলেন হৃদয়। কিন্তু বদ সাধল বিজেপি।

বিজেপির তরফে আদালতে মামলাটি প্রত্যাহার না করার আর্জি জানানো হয়। বিজেপির আইনজীবী দাবি করেন, মামলা প্রত্যাহারে হৃদয়ের আর্জির পিছনে রয়েছে রাজনৈতিক কারণ। এই আবেদন করার আইনি এক্তিয়ার বিজেপির আছে কি না তা খতিয়ে দেখে সিদ্ধান্ত জানানো হবে বলে জানিয়েছে বিচারপতি জে চেলামেশ্বর এবং বিচারপতি অভয়মনোহর সাপ্রের ডিভিশন বেঞ্চ। মামলার পরবর্তী শুনানি দু’সপ্তাহ পর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE