Advertisement
০২ মে ২০২৪
ICDS Workers

‘বঞ্চনা’র প্রতিবাদ শহরে আইসিডিএস সমাবেশে

কলকাতা পুরসভার সামনে রাজ্য আইসিডিএস কর্মী সমিতির ডাকে বুধবার বিক্ষোভ সমাবেশ থেকে একগুচ্ছ দাবি তুললেন তাঁরা। সমাবেশে ভিড় ছিল চোখে পড়ার মতো।

MD. Selim.

আইসিডিএস কর্মীদের সমাবেশে সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২৩ ০৬:৫৭
Share: Save:

মা ও শিশুদের খাদ্যের বরাদ্দ এবং তাঁদের পাওনা আদায়ের দাবিতে ফের সরব হলেন আইসিডিএস কর্মীরা। কলকাতা পুরসভার সামনে রাজ্য আইসিডিএস কর্মী সমিতির ডাকে বুধবার বিক্ষোভ সমাবেশ থেকে একগুচ্ছ দাবি তুললেন তাঁরা। সমাবেশে ভিড় ছিল চোখে পড়ার মতো। আইসিডিএস কর্মীদের বক্তব্য, বাজারে আনাজ-সহ নানা জিনিসের দাম বাড়ছে। কিন্তু অঙ্গনওয়াড়ি কেন্দ্রের বরাদ্দ বাড়ছে না। অথচ মা ও শিশুদের পুষ্টির নিশ্চয়তা অনেকটাই দাঁড়িয়ে রয়েছে অঙ্গনওয়াড়ি কেন্দ্রের উপরে। বিক্ষোভ সমাবেশে এ দিন সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম ও দলের কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তী অঙ্গনওয়াড়ি কর্মীদের প্রতি ‘বঞ্চনা’র জন্য কেন্দ্র ও রাজ্য সরকারের বিরুদ্ধে সরব হয়েছেন। কর্মী নিয়োগ না হওয়ায় বাড়তি অঙ্গনওয়াড়ি কেন্দ্রের দায়িত্ব এক এক জন আইসিডিএস কর্মীর উপরে চাপানো হচ্ছে। সে ক্ষেত্রে অতিরিক্ত পাঁচ হাজার টাকা ভাতা দেওার দাবি উঠেছে সমাবেশ থেকে। পাঁচ হাজার টাকা পেনশন এবং সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী গ্র্যাচুইটি দেওয়ার পাশাপাশি মা ও শিশুদের খাদ্যের জন্য বরাদ্দ বৃদ্ধির দাবিও তোলা হয়েছে। সমাবেশে ছিলেন আইসিডিএস কর্মী সংগঠনের নেত্রী রত্না দত্ত, সিটুর রাজ্য সভাপতি সুভাষ মুখোপাধ্যায়ও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICDS Workers Md Selim
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE