Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Firhad Hakim

Firhad Hakim: পুকুর ভরাটে থানা ব্যবস্থা না নিলে ওসি-র বিরুদ্ধেও অভিযোগ জানান, বললেন ফিরহাদ হাকিম

প্রাক্তন মেয়র স্পষ্ট করে দিয়েছেন, এ বার থেকে পুকুর ভরাটের অভিযোগ উঠলে পুলিশ প্রশাসন কোনও ব্যবস্থা না নিলে সংশ্লিষ্ট থানার আধিকারিকের বিরুদ্ধেই থানায় অভিযোগ দায়ের করা যাবে।

ফিরহাদ হাকিম।

ফিরহাদ হাকিম। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২১ ১৭:৫৭
Share: Save:

পুকুর ভরাটে স্থানীয় থানা ব্যবস্থা না নিলে ওসি-র বিরুদ্ধেই এফআইআর করতে বললেন ফিরহাদ হাকিম। শনিবার কলকাতা পুরসভায় ‘টক টু কেএমসি’ অনুষ্ঠানে পুকুর ভরাট সংক্রান্ত এক প্রশ্নের মুখে পড়েন তিনি। জবাবে কলকাতা পুরসভার পুরপ্রশাসক বলেন, ‘‘যদি কোনও জায়গায় পুকুর বোজানো হয় আর থানা যদি বলে, সে খবর তাদের জানা নেই-- এমন চলতে পারে না। এই বিষয়টি নিয়ে আমি কমিশনারকে চিঠিও দিয়েছি। আমাদের প্রশ্ন হচ্ছে, কেন স্থানীয় থানার আধিকারিক এ বিষয়ে দায়িত্ব নেবেন না?’’ তিনি আরও বলেন, ‘‘পুকুর বোজানোর কাজে যদি কোনও বেআইনি কাজ হয়, তা হলে সেই কাজ রোখার আইনি ক্ষমতা থানাকে দেওয়া হয়েছে।’’

ফিরহাদ বলেন, ‘‘পুকুর বোজানোর ক্ষেত্রে থানাকেই প্রথম হস্তক্ষেপ করে আইনি ব্যবস্থা নিতে হবে। যদি তা না করা হয়, তাহলে সংশ্লিষ্ট থানা তথা আধিকারিকের বিরুদ্ধে অভিযোগ করুন।’’ প্রসঙ্গত, শহর কলকাতায় পুকুর বোজানোর ঘটনা কোনও নতুন বিষয় নয়। বহুক্ষেত্রেই অভিযোগ ওঠে, অভিযোগ করেও সুরাহা হয় না। কিন্তু প্রাক্তন মেয়র স্পষ্ট করে দিয়েছেন, এ বার থেকে পুকুর ভরাটের অভিযোগ উঠলে পুলিশ প্রশাসন কোনও ব্যবস্থা না নিলে সংশ্লিষ্ট থানার আধিকারিকের বিরুদ্ধেই থানায় অভিযোগ দায়ের করা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

KMC Firhad Hakim
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE