Advertisement
২০ এপ্রিল ২০২৪
Abhishek Banerjee

সিবিআই হোক কিন্তু টাকা দিন, সরব অভিষেক

রবিবার কেশপুরের মোহবনিতে অভিষেক বন্দ্যোপাধ্যায়, “১৫১টি কেন্দ্রীয় দল পাঠিয়েছেন। তার পরেও কেন আপনি বাংলার টাকা ছাড়ছেন না? একশো দিনের কাজের টাকা বন্ধ রেখেছেন।”

Abhishek Banerjee

কেন্দ্রের কাছে ১০০ দিনের কাজের টাকা দাবি করলেন অভিষেক। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কেশপুর শেষ আপডেট: ২৯ মে ২০২৩ ০৭:৫১
Share: Save:

কেন্দ্র ১০০ দিনের কাজের টাকা আটকে রাখায় নিয়মিতই সরব তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। এ বার দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় দাবি করলেন, ১০০ দিনের কাজে দুর্নীতি হয়ে থাকলে সিবিআই তদন্ত হোক। কিন্তু বাংলার প্রাপ্য টাকা দিয়ে দেওয়া হোক। এর আগে দিল্লিতে কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রী গিরিরাজ সিংহের সঙ্গে সাক্ষাতের দাবিতে তাঁর ঘরের বাইরে ধর্না দিতে গিয়েও কেন্দ্রীয় তদন্তের কথা বলেছিলেন অভিষেক। দুর্নীতি হয়ে থাকলে তার তদন্ত হোক কিন্তু মানুষের পাওনা দিয়ে দেওয়া হোক, এই দাবি তুলেছিল বামেরাও।

কেশপুরের মোহবনিতে রবিবার বিপ্লবী ক্ষুদিরাম বসুর জন্মস্থানে আসেন অভিষেক। সেখানে কেন্দ্রের বঞ্চনার বিরুদ্ধে সরব হয়ে তিনি বলেন, ‘‘১৫১টি কেন্দ্রীয় দল পাঠিয়েছেন। তার পরেও কেন আপনি বাংলার টাকা ছাড়ছেন না? একশো দিনের কাজের টাকা বন্ধ রেখেছেন। যদি মনে হয় দুর্নীতি হয়েছে, করুন না সিবিআই তদন্ত! কেউ তো বারণ করছে না। একশো দিনের কাজে যারা অভিযুক্ত, তাদেরকে জেলে ঢোকান। যদি ২০ জন অভিযুক্ত থাকে, তার জন্য তো দু’কোটি মানুষ ক্ষতিগ্রস্ত হতে পারে না।’’ কেন্দ্রকে তোপ দেগে অভিষেকের বক্তব্য, ‘‘বাংলায় ১০০ দিনের কাজে সাড়ে সাত হাজার কোটি টাকা বন্ধ। আবাস যোজনার টাকা বন্ধ। মানুষ আগামী দিন জবাব দেবে। দেড় হাজার কোটি টাকার সংসদ ভবন, না একশো দিনের কাজের টাকা, কোনটা দরকার? দেখুন, মানুষ কী চায়!’’ রাজ্য বিজেপির প্রধান মুখপাত্র শমীক ভট্টাচার্য পাল্টা বলেছেন, “টাকা ওঁরাই আটকে রেখেছেন! মানুষের টাকা মানুষের কাছে ফিরে না আসার কারণ, তৃণমূলের প্রাতিষ্ঠানিক দুর্নীতি এবং সীমাহীন লালসা। আর মানুষ এটা বুঝতে পেরেছে বলেই ওঁর গাড়ি আটকে মানুষ বিক্ষোভ দেখাচ্ছেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Abhishek Banerjee 100 days work CBI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE