Advertisement
২২ জুলাই ২০২৪
Partha Chatterjee

‘বন্দে ভারত’ না হলেও ‘শতাব্দী’ হোক অন্তত! নিয়োগ-তদন্তের গতি নিয়ে সিবিআইকে বিচারক

বৃহস্পতিবার মামলার শুনানিতেই সিবিআই আদালতকে জানায়, তদন্তে আরও কিছু মানুষের যুক্ত থাকার প্রমাণ মিলেছে। তদন্তে উঠে এসেছে, বহু চাকরিপ্রার্থীকে টাকার বিনিময়ে চাকরি পাইয়ে দেওয়া হয়েছে।

তদন্তের গতি নিয়ে সিবিআইকে পরামর্শ আদালতের।

তদন্তের গতি নিয়ে সিবিআইকে পরামর্শ আদালতের। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২৩ ১৪:১১
Share: Save:

এ বার সিবিআই আদালতের বিচারকের মুখেও শোনা গেল বন্দে ভারত এক্সপ্রেসের কথা। নিয়োগ দুর্নীতির তদন্তের গতি প্রসঙ্গে বৃহস্পতিবার সিবিআই বিশেষ আদালতের বিচারক কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটির আইনজীবীর উদ্দেশে বলেন, “তদন্তের গতি বাড়ান।” তার পরই দ্রুতগামী ট্রেনের উদাহরণ টেনে তিনি বলেন, “দুন এক্সপ্রেস থেকে বন্দে ভারত না হলেও শতাব্দী এক্সপ্রেসের গতিতে নিয়োগ দুর্নীতির তদন্ত করুন।”

বৃহস্পতিবার আলিপুরের বিশেষ আদালতে তোলা হয় পার্থ চট্টোপাধ্যায়, সুবীরেশ ভট্টাচার্য-সহ নিয়োগ দুর্নীতি মামলায় অভিযুক্ত ৭ জনকে। এই মামলার শুনানিতেই সিবিআইয়ের আইনজীবী আদালতকে জানান, তদন্ত এখন গুরুত্বপূর্ণ পর্যায়ে রয়েছে। নিয়োগ দুর্নীতিতে আরও কিছু মানুষের যুক্ত থাকার প্রমাণ মিলেছে। তদন্তে উঠে এসেছে, বহু চাকরিপ্রার্থীকে টাকার বিনিময়ে চাকরি পাইয়ে দেওয়া হয়েছে।

সিবিআইয়ের আইনজীবী আদালতে এ কথা জানানোর পরেই বিস্ময় প্রকাশ করতে দেখা যায় বিচারককে। সিবিআইয়ের উদ্দেশে তিনি বলেন, “এত বড় দুর্নীতি হয়েছে বলছেন, তা হলে এই ঘটনায় অভিযুক্তদের প্রকাশ্য নিয়ে আসুন।” তার পরই মামলার গতি প্রসঙ্গে বন্দে ভারত এবং শতাব্দী প্রসঙ্গ টেনে আনেন তিনি।

বৃহস্পতিবার আদালতে আরও এক বার জামিনের আবেদন জানান পার্থ। পার্থর আইনজীবী আদালতের কাছে দাবি করেন, তাঁর মক্কেলকে ‘বলির পাঁঠা’ করা হয়েছে। পার্থর বিরুদ্ধে প্রাথমিক ভাবে কোনও তথ্যপ্রমাণ নেই বলেও দাবি করেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE