Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Mamata Banerjee

Mamata Banerjee: তৃণমূল জমানায় গত ১১ বছরে দেড় লক্ষের বেশি চাকরি হয়েছে, দাবি মমতার

গত ১১ বছরে স্কুল এবং কলেজ মিলিয়ে বিভিন্ন সরকারি ক্ষেত্রে এক লক্ষ ৬৩ হাজার ৯৭০টি চাকরি হয়েছে বলে দাবি মুখ্যমন্ত্রী মমতার।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২২ ১৬:১১
Share: Save:

তৃণমূল জমানায় গত ১১ বছরে কত চাকরি হয়েছে, তার ফিরিস্তি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার ধর্মতলার গাঁধী মূর্তির পাদদেশে তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের সভায় মুখ্যমন্ত্রী দাবি করেন, গত ১১ বছরে স্কুল এবং কলেজ মিলিয়ে বিভিন্ন সরকারি ক্ষেত্রে এক লক্ষ ৬৩ হাজার ৯৭০টি চাকরি হয়েছে। তাঁর বক্তব্য, ‘‘আকাশবাবু, বিকাশবাবু ক’টা অভিযোগ করেছেন। ২০০-২৫০টি। তাঁরাই মূলত নতুন চাকরি দেওয়ার ক্ষেত্রে অন্তরায় হয়ে দাঁড়িয়েছেন।’’ বর্তমানে আরও কত চাকরি তাঁর সরকারের জমানায় হতে পারে, তার ফিরিস্তিও মুখ্যমন্ত্রী দিয়েছেন। সোমবার মুখ্যমন্ত্রী দাবি করেছেন, ‘’৮৯ হাজার ৩৫টি চাকরি হাতে আছে। হয়েও যেত, এক জন-দু’জন স্বার্থান্বেষীর জন্য আটকে আছে। অনেকে বলে, তৃণমূলের সময় চাকরিবাকরি কী হয়েছে? এক লক্ষ কোটি টাকার মতো বিনিয়োগ হয়েছে। ১৫ লক্ষ কোটি টাকার বিনিয়োগ হয়েছে বিশ্ববাণিজ্য সম্মেলনে। ২ হাজার ৮০০ আইটি সংস্থা কাজ করছে, লেদার পার্ক কাজ করছে। দেড় কোটি মানুষ এমনি কাজ করছে। দেশে যখন ৪৫ শতাংশ বেকারত্ব, তখন রাজ্যে ৪০ শতাংশ বেশি কর্মসংস্থান হয়েছে।’’ মমতার আরও দাবি, ‘‘ডেউচা পাচামি হচ্ছে, তাজপুর পোর্ট হচ্ছে। ডানকুনি রঘুনাথপুর, জঙ্গলমহলে বিনিয়োগ হচ্ছে। এই সমস্ত বিষয়গুলি বাস্তবায়িত হয়ে গেলে বহু কর্মসংস্থানের সুযোগ খুলে যাবে। স্কুলে ছেলেমেয়েদের জামাকাপড় দেওয়া হচ্ছে।’’ স্থানীয় স্বনির্ভর গোষ্ঠীগুলিকে দিয়েই যে স্থানীয়দের হাতে কাজ তুলে দেওয়া হচ্ছে, তা-ও উল্লেখ করেছেন মুখ্যমন্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee AITC TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE