Advertisement
০৫ ডিসেম্বর ২০২২
Firhad Hakim

Firhad Hakim: কারও অন্যায় কাজের দায় নেবে না দল, ছাত্র সমাবেশের মঞ্চ থেকে সাফ জানালেন ফিরহাদ হাকিম

ফিরহাদ বলেন, ‘‘কেউ যদি অন্যায় করে, তা হলে সেই দায় দল নেবে না। কিন্তু অন্যায় ভাবে যদি কাউকে গ্রেফতার করা হয় তা হলে প্রতিবাদ চলবে।’’

তৃণমূলে দুর্নীতিকে প্রশ্রয় নয়, ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের সভামঞ্চে থেকে বার্তা ফিরহাদের।

তৃণমূলে দুর্নীতিকে প্রশ্রয় নয়, ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের সভামঞ্চে থেকে বার্তা ফিরহাদের।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২২ ১৩:৪৩
Share: Save:

কারও দুষ্কর্মের দায় নেবে না দল। সোমবার ধর্মতলার গাঁধী মূর্তির পাদদেশের ছাত্র সমাবেশের মঞ্চ থেকে এ ভাবেই বার্তা দিলেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। ২১ জুলাইয়ের সমাবেশের পরদিনই এনফোর্সমেন্ট ডিরেক্টোরেটের (ইডি) হাতে গ্রেফতার হন তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তার পর তাঁকে প্রথমে মন্ত্রিসভা থেকে, পরে দলের সমস্ত পদ থেকে সরানো হয়েছে। সেই দিনই অভিষেক বন্দ্যোপাধ্যায় জানিয়ে দেন, যত দিন না পার্থ নিজেকে নির্দোষ প্রমাণ করছেন, তত দিন তৃণমূল থেকে তাঁকে সাসপেন্ড করা হল।

তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের সভামঞ্চে ফিরহাদ বলেন, ‘‘আমরা বিজেপির বিরুদ্ধে লড়াই করছি। কেউ যদি অন্যায় করে, তাহলে সেই দায় দল নেবে না। কিন্তু অন্যায় ভাবে যদি কাউকে গ্রেফতার করা হয় তা হলে প্রতিবাদ চলবে।’’ প্রসঙ্গত, পার্থ গ্রেফতার হওয়ার পর থেকেই তাঁর সঙ্গে দূরত্ব রচনা শুরু করেছে তৃণমূল। এমনকি, পার্থ প্রকাশ্যে নিজেকে তৃণমূলের সদস্য বললেও, তৃণমূলের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, যে যত দিন না তিনি নিজেকে নির্দোষ প্রমাণ করতে পারছেন, তত দিন তাঁর প্রসঙ্গে দল কোনও মন্তব্য করতে নারাজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.