Advertisement
০৪ মে ২০২৪
Coronavirus in West Bengal

গত ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গে করোনা মৃত্যু শূন্য, ১ জনের মৃত্যু জলপাইগুড়িতে

রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত শনিবারের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা ১৮৫ জন।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২১ ০০:৪২
Share: Save:

থাবা গোটাচ্ছে করোনা ভাইরাস। শেষ ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গে করোনায় একজনেরও মৃত্যু হয়নি। রাজ্য মৃত্যু হয়েছে ১ জনের, তিনি জলপাইগুড়ির বাসিন্দা। সাম্প্রতিক অতীতে এই নিয়ে দ্বিতীয় দিন করোনা মৃত্যুর সংখ্যা নেমে এল ১-এ।

রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত শনিবারের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা ১৮৫ জন। সব মিলিয়ে রাজ্যে এখনও করোনা আক্রান্তের সংখ্যা ৫ লক্ষ ৭২ হাজার ৪০৫ জন। অন্য দিকে গত ২৪ ঘণ্টায় রাজ্যে সুস্থ হয়েছে ২৫৭ জন। সব মিলিয়ে রাজ্যে সুস্থতার সংখ্যা ৫ লক্ষ ৫৮ হাজার ০১৫ জন। রাজ্যে এখন সক্রিয় রোগীর সংখ্যা ৪ হাজার ১৬০। শনিবার রাজ্য মোট ২২ হাজার ০৫৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। রাজ্যে কাজ করছে ১০৩টি করোনা পরীক্ষাকেন্দ্র। এই সপ্তাহে নতুন একটি পরীক্ষা কেন্দ্র যুক্ত হয়েছে এই তালিকায়।রাজ্যে মোট ৬৫ টি হাসপাতাল করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য কাজ করে চলেছে। যার মধ্যে রয়েছে ৪৪টি সরকারি ও ২১টি বেসরকারি হাসপাতাল। রাজ্যে রয়েছে মোট ৮ হাজার ৭২৭ টি করোনা হাসপাতালের শয্যা। এখনও রাজ্যে ৪৬ হাজার ৫৮৮ জন মানুষ রয়েছে হোম কোয়রান্টিনে।

জেলা ভিত্তিক হিসাবে সর্বোচ্চ করোনা আক্রান্তের তালিকায় এখনও সবার উপরেই রয়েছে কলকাতা। কলকাতা জেলায় মোট করোনা আক্রান্তের পরিমাণ ১ লক্ষ ২৮ হাজার ৪৯১। কলকাতায় মৃতের সংখ্যা ৩ হাজার ৮৯ জন। অন্য দিকে, উত্তর ২৪ পরগণায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ২২ হাজার ৪৩৭ জন। এই জেলায় মৃতের সংখ্যা ২ হাজার ৪৯৬ জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Corona Coronavirus in West Bengal Coronavirus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE