Advertisement
০৭ মে ২০২৪
Dengue and Covid in West Bengal

রাজ্যে এক দিনে ডেঙ্গি আক্রান্ত ছ’শো ছাড়াল, কোভিডে দৈনিক আক্রান্ত ২৮৩

কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, মুর্শিদাবাদ এবং দার্জিলিং— এই সাত জেলায় আক্রান্তের সংখ্যা তুলনামূলক ভাবে বেশি। যা নিয়ে চিন্তায় প্রশাসন।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২২ ২২:৩৬
Share: Save:

রাজ্যে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা আরও বাড়ল। তা বেড়ে ছ’শোর গণ্ডি ছাড়াল। অন্য দিকে, দৈনিক কোভিড আক্রান্তের সংখ্যা তিনশোর কাছে রয়েছে। দৈনিক সংক্রমণের হারও বেড়েছে। বেড়ে তা চার শতাংশের কাছে পৌঁছে গিয়েছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে এক জন কোভিড রোগীর মৃত্যু হয়েছে।

শনিবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন ৬১৬ জন। হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৬৯৬ জন আক্রান্ত। কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, মুর্শিদাবাদ এবং দার্জিলিং— এই সাত জেলায় আক্রান্তের সংখ্যা তুলনামূলক ভাবে বেশি। যা নিয়ে চিন্তায় প্রশাসন।

স্বাস্থ্য দফতর প্রকাশিত কোভিড বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২৮৩ জন। এখনও পর্যন্ত কোভিডে মোট আক্রান্ত হয়েছেন ২১ লক্ষ ১০ হাজার ৭৯০ জন। রাজ্যে এখনও পর্যন্ত কোভিডে মৃত্যু হয়েছে ২১ হাজার ৪৮৮ জনের। গত ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিড পরীক্ষা হয়েছে ৭ হাজার ৬২২ জনের। দৈনিক সংক্রমণের হার বেড়ে হল ৩.৭১ শতাংশ। প্রসঙ্গত, যত জন মানুষের করোনা পরীক্ষা করা হল, তাঁদের মধ্যে যত শতাংশের রিপোর্ট পজিটিভ তাকেই পজিটিভিটি রেট বা সংক্রমণের হার বলা হয়। রাজ্যে বর্তমানে কোভিডে আক্রান্তের সংখ্যা কমে ২ হাজার ২০৫।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dengue and Covid in West Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE