Advertisement
০৬ মে ২০২৪
Indian Statistical Institute

Indian Statistical Institute: প্রশ্ন ‘ফাঁসে’ প্রভাব পড়েনি, দাবি

আইএসআই-এর প্রবেশিকা পরীক্ষার প্রশ্ন বাইরে চলে গেলেও পরীক্ষায় তার কোনও প্রভাব পড়েনি বলেই অভ্যন্তরীণ তদন্তে উঠে এসেছে।

ফাইল ছবি

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ জুলাই ২০২২ ০৫:৫৭
Share: Save:

ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইনস্টিটিউটের (আইএসআই) প্রবেশিকা পরীক্ষার প্রশ্ন বাইরে চলে গেলেও পরীক্ষায় তার কোনও প্রভাব পড়েনি বলেই অভ্যন্তরীণ তদন্তে উঠে এসেছে। বৃহস্পতিবার এমনই জানিয়েছেন এই শিক্ষা প্রতিষ্ঠানের ডিন অব স্টাডিজ় দেবাশিস সেনগুপ্ত।

এর আগে এই ঘটনায় সেখানকার তৃতীয় বর্ষের এক সিনিয়র রিসার্চ ফেলোর বিরুদ্ধে শেক্সপিয়র সরণি থানায় অভিযোগ দায়ের করেছিলেন আইএসআই কর্তৃপক্ষ। সূত্রের খবর, গত ৮ মে দ্বিতীয়ার্ধে প্রতিষ্ঠানের প্রবেশিকা পরীক্ষা চলাকালীন হোয়াটসঅ্যাপে প্রশ্ন ফাঁসের বিষয়টি সামনে আসে। ঘটনার তদন্তে অভ্যন্তরীণ কমিটি গড়েন আইএসআই কর্তৃপক্ষ। সেই কমিটির পর্যবেক্ষণে উঠে আসে, তৃতীয় বর্ষের ওই রিসার্চ ফেলোর একটি কোচিং সেন্টার রয়েছে। পরীক্ষার দিন তিনি সেন্ট জেভিয়ার্স কলেজ পরীক্ষা কেন্দ্রে পরিদর্শকের দায়িত্বে ছিলেন। অভিযোগ, তিনি ওই সময় অতিরিক্ত প্রশ্নপত্রের ছবি তুলে তার থেকে পিডিএফ ফাইল তৈরি করে প্রাক্তন এবং বর্তমান ছাত্রদের হোয়াটসঅ্যাপ গ্রুপে ছড়িয়ে দেন। ডিন অব স্টাডিজ এ দিন জানিয়েছেন, প্রশ্নপত্র থেকে পরীক্ষার্থীরা কোনও সুবিধা পেয়েছিলেন কি না, তা অভ্যন্তরীণ তদন্তে প্রমাণিত হয়নি। যাঁরা পরীক্ষা দিয়েছেন, তাঁদের জন্য উত্তর বাইরে থেকে কেউ সরবরাহ করেছিলেন কি না, তাও নিশ্চিত করা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indian Statistical Institute Question Leak
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE