Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

৩০ নভেম্বর ২০২১ ই-পেপার

Intelligence Bureau: বাংলাদেশে অশান্তির জেরে রাজ্যে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে পুলিশকে সতর্ক করল আইবি

নিজস্ব সংবাদদাতা
১৯ অক্টোবর ২০২১ ০৪:৫৫
প্রতীকী ছবি

প্রতীকী ছবি

বাংলাদেশে অশান্তির ঘটনার প্রেক্ষিতে উৎসবের মরসুমে রাজ্যে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে পুলিশ-প্রশাসনকে সতর্ক করল রাজ্য গোয়েন্দা দফতর বা আইবি।

পুলিশ সূত্রের খবর, রবিবারেই রাজ্যের এডিজি (ইনটেলিজেন্স ব্রাঞ্চ) রাজ্যের বিভিন্ন কমিশনারেটের সিপি, জেলার পুলিশ কর্তাদের সতর্ক থাকার জন্য বলেছেন। পাশাপাশি ডিজি (রেল)কেও চিঠি দিয়ে রেল পুলিশ যাতে সতর্ক থাকে, তাও বলা হয়েছে।

প্রশাসনিক সূত্রের খবর, বাংলাদেশের ঘটনার অব্যবহিত পরেই রাজ্যের বিভিন্ন প্রান্তে, বিশেষত সীমান্তবর্তী এলাকায় আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণের ক্ষেত্রে আগেই পুলিশকে সতর্ক করা হয়েছিল।

Advertisement

পুলিশ সূত্রের খবর, রাজ্যে এখন উৎসবের মরসুম চলছে। দুর্গাপুজোর বিসর্জন মিটে গেলেও লক্ষ্মী পুজো এবং নবী দিবস রয়েছে। বাংলাদেশের ঘটনার প্রেক্ষিতে যাতে কেউ রাজ্যের পরিস্থিতি উত্তপ্ত করে তুলতে না পারে, তার জন্য পুলিশকে কড়া নজরদারি চালাতে বলা হয়েছে। পুলিশ সূত্রের খবর, আইবি প্রধানের পাঠানো ওই বার্তায় জেলার সাইবার সেলকে সতর্ক করে পুলিশ কর্তাদের বলা হয়েছে বিভিন্ন ফেসবুক পোস্টের ওপর নজরদারি চালাতে। একই সঙ্গে হিংসাত্মক বা উস্কানিমূলক পোস্ট করলে আইনি ব্যবস্থা নেওয়ার জন্য বলা হয়েছে। এক পুলিশ কর্তার কথায়, ইতিমধ্যে বাংলাদেশে অশান্তির ভিডিয়ো সামাজিক মাধ্যমে ছড়িয়ে পরিস্থিতি উত্তপ্ত করার চেষ্টা চলছে। তা আটকাতেই জেলা সাইবার সেলগুলিকে আরও বেশি কঠোর হওয়ার জন্য বলা হয়েছে। জেলা পুলিশের এক কর্তা জানিয়েছেন, গোয়েন্দা দফতরের ওই বার্তায় বলা হয়েছে, যে সব এলাকা স্পর্শকাতর, সেগুলিকে চিহ্নিত করে সেখানে পুলিশ মোতায়েন এবং টহলদারি চালাতে হবে। আবার বাংলাদেশ-ঘেঁষা এলাকায় বাড়তি সতর্কতা ও নজরদারি রাখা প্রয়োজন রয়েছে বলে ওই সব জেলার অধিকারিকদের সজাগ থাকতে বলা হয়েছে।

আরও পড়ুন

Advertisement