Advertisement
২১ জুন ২০২৪
INTUC

আইএনটিইউসি-র দাবি, পাল্টা তৃণমূলেরও

কলকাতার পুলিশ কমিশনার, হেয়ার স্ট্রিট থানার পাশাপাশি মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিবের কাছে চিঠি দিয়ে এই মর্মে অভিযোগ দায়ের করার দাবি জানিয়েছে তারা।

congress leaders.

বিধান ভবনে আইএনটিইউসি এবং কংগ্রেস নেতৃত্ব। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২৩ ০৮:১৫
Share: Save:

রেড রোডে তাঁর ধর্না-মঞ্চ থেকে মহার্ঘ ভাতার (ডিএ) দাবিতে আন্দোলনকারীদের সম্পর্কে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যে মন্তব্য করেছিলেন, তার জেরে সরকারি কর্মচারীরা নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে অভিযোগ জানিয়ে পুলিশ এবং মুখ্যসচিবের দ্বারস্থ হল কংগ্রেস প্রভাবিত শ্রমিক সংগঠন আইএনটিইউসি। কলকাতার পুলিশ কমিশনার, হেয়ার স্ট্রিট থানার পাশাপাশি মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিবের কাছে চিঠি দিয়ে এই মর্মে অভিযোগ দায়ের করার দাবি জানিয়েছে তারা। আইএনটিইউসি-র রাজ্য সভাপতি কামারুজ্জামান কামার এবং প্রদেশ কংগ্রেসের মুখপাত্র সৌম্য আইচ রায় বুধবার বলেন, ‘‘ডিএ-র দাবিতে আন্দোলনকারী সরকারি কর্মচারীদের চোর-ডাকাত বলে দাগিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী। তাঁদের কড়া হাতে বুঝে নেওয়ার হুঁশিয়ারিও দিয়েছেন। এতে রাজ্যের ৭ লক্ষ সরকারি কর্মচারী নিরাপত্তা নিয়ে আশঙ্কায় আছেন। তাঁদের সম্মানহনিও হয়েছে। ওই মন্তব্যের জন্য পুলিশ-প্রশাসনের কাছে উপযুক্ত পদক্ষেপ করার দাবি জানাচ্ছি।’’ তৃণমূল কংগ্রেসের নেতা তাপস রায়ের অবশ্য পাল্টা দাবি, ‘‘মুখ্যমন্ত্রী সরকারি কর্মচারীদের চোর-ডাকাত বলেননি। যাঁরা ওই ডিএ আন্দোলনের মঞ্চে গিয়ে উস্কানি দিচ্ছে, তাদের সম্পর্কে বলেছিলেন। তাঁর কথার ভুল ব্যাখ্যা করা হয়েছে, সেই ভুল ব্যাখ্যার উপরে দাঁড়িয়েই এখন রাজনীতি করা হচ্ছে!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

INTUC Congress Mamata Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE