Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৬ অক্টোবর ২০২১ ই-পেপার

Tourism: এক সফরেই পঞ্চজ্যোতির্লিঙ্গ দেখার সুযোগ, দুর্গাপুর থেকে ভারত দর্শন ট্রেন চালু করছে রেল

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৩ সেপ্টেম্বর ২০২১ ১৮:০৪
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

পর্যটকদের জন্য বিশেষ ট্রেন চালু করছে আইআরসিটিসি। ভারত দর্শন নামে এই ট্রেন ৬ সেপ্টেম্বর ছাড়বে দুর্গাপুর থেকে। পঞ্চজ্যোতির্লিঙ্গ এবং স্ট্যাচু অব ইউনিটি হয়ে সেটি ফিরবে ১৬ সেপ্টেম্বর। উজ্জয়িনী, ওঙ্কারেশ্বর, বডোদরা, সোমনাথ, দ্বারকা, নাগেশ্বর এবং কাশী বিশ্বনাথ— এই সবক’টি জায়গা এক সফরেই দর্শন করার সুযোগ এনে দিল রেল।

সকাল ১১টায় দুর্গাপুর থেকে ছাড়বে ভারত দর্শন ট্রেন। দুর্গাপুর ছাড়াও এটি থামবে আসানসোল, চিত্তরঞ্জন, জামতাড়া, মধুপুর, জসিডি, দুমকা, হাঁসডিহা, ভাগলপুর, সুলতানগঞ্জ, জামালপুর, কিউল, পটনা, আরা, বক্সার এবং পণ্ডিত দীনদয়াল উপাধ্যায় জংশনে। ট্রেনের নন-এসি স্লিপারে যেতে হবে যাত্রীদের। রাত্রিযাপনের জন্য নন-এসি ঘরের ব্যবস্থা করা হবে। জায়গা সম্পর্কে তথ্য এবং পথনির্দেশের জন্য ট্যুর এসকর্ট থাকবেন। ১০ রাত, ১১দিনের এই প্যাকেজ ভ্রমণের জন্য টিকিটের দাম ধার্য করা হয়েছে প্রতি দিন মাথাপিছু ৯০০ টাকা।

Advertisement
গ্রাফিক: সনৎ সিংহ।

গ্রাফিক: সনৎ সিংহ।


এই সফরে যাত্রীদের অবশ্যই কোভিড বিধি মেনে চলতে হবে। মাস্ক পরা বাধ্যতামূলক। তীর্থক্ষেত্র দর্শনের জন্য কোভিড টিকাকরণের শংসাপত্র জরুরি। তাই যাত্রীদের কাছে এই শংসাপত্র রাখার পরামর্শ দেওয়া হয়েছে যাতে কোনও রকম অসুবিধায় পড়তে না হয়।

সবিস্তার তথ্যের জন্য আইআরসিটিসি-র হোয়াটসঅ্যাপ নম্বর ৯০০২০৪০০৬৯/৯০০২০৪০১০৮-এ যোগাযোগ করতে হবে। এ ছাড়া সরাসরি আইআরসিটিসি-র জোনাল অফিস ০৩ কয়লাঘাট স্ট্রিট, কলকাতা-১, এই ঠিকানাতেও যোগাযোগ করা যেতে পারে। www.irctctourism.com থেকেও এ বিষয়ে বিশদে জানা যাবে।

আরও পড়ুন

Advertisement