Advertisement
২০ এপ্রিল ২০২৪
Weather

বঙ্গে শীত কি বিদায় নিচ্ছে? উত্তরের ৩ জেলায় বৃষ্টির পূর্বাভাস

১৯ এবং ২০ জানুয়ারি রাতের তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি বাড়বে। ২১ তারিখের পর ফের শীতের দাপট দেখা যাবে।

ফাইল ছবি

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২১ ১৬:১৮
Share: Save:

মাঘের শুরুতে শীতের লম্বা ইনিংস বজায় থাকবে। আজ, মঙ্গলবার এবং আগামী কাল দক্ষিণবঙ্গে বুধবার রাতের দিকে সামান্য তাপমাত্রা বাড়লেও, আগামী বৃহস্পতিবার থেকে ৩-৪ দিন রাজ্যজুড়ে শীতের দাপট চলবে। উত্তরবঙ্গে দু’দিন হালকা বৃষ্টির সম্ভাবনাও রয়েছে।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রের খবর, এখনই শীত বিদায় নিচ্ছে না। পৌষের শেষে একের পর এক পশ্চিমী ঝঞ্ঝার কারণে বঙ্গ থেকে শীত প্রায় উধাও হয়ে গিয়েছিল। মাঘের শুরুতে আবহাওয়ার পরিবর্তন হয়েছে। এখন বাধাহীন ভাবেই উত্তুরে হাওয়া ঢুকছে রাজ্যে।

১৯ এবং ২০ জানুয়ারি রাতের তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি বাড়বে। ২১ তারিখের পর ফের শীতের দাপট দেখা যাবে। তবে, ২ থেকে ৩ ডিগ্রি কমতে পারে পারদ। তার পর ফের একটু বাড়বে। উত্তরবঙ্গে ১৯ এবং ২০ তারিখ দার্জিলিঙ, কালিম্পং এবং আলিপুরদুয়ারে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে এই সময় হালকা কুয়াশা থাকবে সকালের দিকে। আকাশ থাকবে আংশিক মেঘলা।

মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৩.৮ ডিগ্রি সেলসিয়াস। দিনের বেলার পারদ অনেকটাই নিম্নগামী। সর্বোচ্চ তাপমাত্রা ২৩.৯ ডিগ্রি। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। শুধু কলকাতাতেই নয়, দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাতেও শীতের কামড় ভালই মালুম হচ্ছে।

দার্জিলিঙের সর্বনিম্ন তাপমাত্রা ৫ ডিগ্রি সেলসিয়াস। কালিম্পং ৮, জলপাইগুড়ি এবং শিলিগুড়িতে তাপমাত্রা ১১ ডিগ্রির ঘরে ঘোরাফেরা করছে। পানাগড়ে তাপমাত্রা নেমেছে ১০ ডিগ্রিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather weather news Weather Forecast
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE