Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Jadavpur University

র‌্যাগিং খতিয়ে দেখতে কমিটি যাদবপুরে

অগস্টে ছাত্রমৃত্যুর ঘটনায় চিহ্নিত দোষীদের বিরুদ্ধে এখনও যথাযথ ব্যবস্থা কর্তৃপক্ষ নেননি বলে বিশ্ববিদ্যালয়ের অন্দরে বার বার অভিযোগ উঠেছে।

jadavpur university

যাদবপুর বিশ্ববিদ্যালয়। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২৩ ০৬:০৮
Share: Save:

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে স্নাতকোত্তর দর্শন বিভাগের প্রথম বর্ষের এক ছাত্রের র‌্যাগিংয়ের অভিযোগ খতিয়ে দেখতে তৈরি হল ৩ সদস্যের কমিটি।

শুক্রবার বিশ্ববিদ্যালয়ের অ্যান্টি র‌্যাগিং স্কোয়াডের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর সঙ্গে অগস্ট মাসে র‌্যাগিংয়ের জেরে ছাত্রমৃত্যু নিয়ে গঠিত অভ্যন্তরীণ তদন্ত কমিটির রিপোর্টকেই এ দিন স্কোয়াডের বৈঠকে মান্যতা দেওয়া হয়েছে। তবে ওই রিপোর্টের কয়েকটি সুপারিশ বাদ দিয়ে অ্যান্টি র‌্যাগিং কমিটির কাছে পাঠানো হবে বলে এ দিন বৈঠকে সিদ্ধান্ত হয়েছে।

অগস্টে ছাত্রমৃত্যুর ঘটনায় চিহ্নিত দোষীদের বিরুদ্ধে এখনও যথাযথ ব্যবস্থা কর্তৃপক্ষ নেননি বলে বিশ্ববিদ্যালয়ের অন্দরে বার বার অভিযোগ উঠেছে। অন্তর্বর্তী উপাচার্য বুদ্ধদেব সাউ অন্যদিকে দাবি করে এসেছেন, এই ঘটনার তদন্তের এক্তিয়ার অভ্যন্তরীণ তদন্ত কমিটির নেই। তদন্ত করতে হলে করবে অ্যান্টি র‌্যাগিং স্কোয়াড। কিন্তু এ দিন স্কোয়াডের বৈঠকে কিছুটা অংশ বাদ দিয়ে ওই কমিটির রিপোর্টই ভোটাভুটিতে গৃহীত হল বলে সূত্রের খবর। রিপোর্টে ৯৫ জন সিনিয়র ছাত্রকে হস্টেল থেকে বার করে দেওয়ার যে সুপারিশ ছিল, তা গৃহীত হয়নি। পাশাপাশি হস্টেল সুপার, ডিন অব স্টুডেন্টস, রেজিস্ট্রারকে নিয়ে মন্তব্যও বাদ দেওয়া হয়েছে বলে বিশ্ববিদ্যালয় সূত্রের খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jadavpur University Ragging
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE