Advertisement
০৪ মে ২০২৪
Jagdeep Dhankar

Jagdeep Dhankhar & Abhishek Banerjee: ‘বিচারপতিকে আক্রমণ করে সীমা ছাড়াচ্ছেন এক সাংসদ,’ ধনখড়ের নিশানায় কি অভিষেক!

বার বার সিবিআই তদন্তের নির্দেশ নিয়ে হলদিয়ার সভা থেকে প্রশ্ন তোলেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। নাম না করে তাঁর নিন্দা করলেন রাজ্যপাল।

মুখ্যসচিবকে পদক্ষেপের কথা বললেন রাজ্যপাল।

মুখ্যসচিবকে পদক্ষেপের কথা বললেন রাজ্যপাল। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ মে ২০২২ ১২:২১
Share: Save:

শিলিগুড়িতে নাম না করে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নিশানা করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। অভিযোগ করলেন, বিচারপতিকে আক্রমণ করে নিজের সীমা অতিক্রম করেছেন সাংসদ। এর তিনি প্রবল নিন্দা করছেন তিনি।

রবিবার শিলিগুড়িতে রাজ্যপাল ধনখড় বলেন, ‘‘প্রকাশ্য জনসভা থেকে এক জন সাংসদ এক জন বিচারপতিকে আক্রমণ করেছেন। এসএসসি দুর্নীতি মামলায় যে বিচারপতি সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছেন তাঁকে আক্রমণ করা হয়েছে। সাংসদের এ হেন মন্তব্য নিন্দনীয়। আমি বিষয়টি গুরুত্ব দিয়ে দেখছি।’’ এখানেই থামেননি ধনখড়। তাঁর দাবি, ‘‘সাংসদ হিসেবে নিজের সীমা অতিক্রম করেছেন উনি’’ (যদিও রাজ্যপাল স্পষ্ট করে কোনও নাম নেননি)। তিনি এও জানান, এ ব্যাপারে রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীকে পদক্ষেপের আর্জি জানিয়েছেন তিনি।

উল্লেখ্য, শনিবার পূর্ব মেদিনীপুরের হলদিয়ায় একটি জনসভা থেকে বেশ কিছু আক্রমণাত্মক মন্তব্য করেন অভিষেক। সেখানে এক জায়গায় সাংসদ বলেন, ‘‘আমার বলতেও লজ্জা লাগে, বিচার-ব্যবস্থায় এক জন দু’জন এমন আছেন, যাঁরা যোগসাজশে কাজ করছেন। তল্পিবাহক হিসেবে কাজ করছেন। কিছু হলেই সিবিআই দিয়ে দিচ্ছে। খুনের মামলায় স্থগিতাদেশ দিয়ে দিচ্ছেন! ভাবতে পারেন! আপনি অভিযুক্তকে নিরাপত্তা দিতে পারেন। কিন্তু মামলায় স্থগিতাদেশ দিতে পারেন না।’’

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE