Advertisement
০৫ মে ২০২৪
Jadeep Dhankhar

Jagdeep Dhankhar: বাংলার রাজ্যপালের পদ থেকে ইস্তফা দিলেন জগদীপ ধনখড়, সোমেই উপরাষ্ট্রপতি পদে মনোনয়ন

পেশায় আইনজীবী এবং প্রাক্তন সাংসদ ধনখড় ২০১৯ সালের অগস্টে পশ্চিমবঙ্গে রাজ্যপালের দায়িত্ব নিয়ে আসেন।

জগদীপ ধনখড়।

জগদীপ ধনখড়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ জুলাই ২০২২ ২১:৪৩
Share: Save:

বাংলার রাজ্যপালের পদ থেকে ইস্তফা দিলেন জগদীপ ধনখড়। সবাইকে চমকে দিয়ে উপরাষ্ট্রপতি নির্বাচনে পশ্চিমবঙ্গের রাজ্যপালের নাম নিজেদের প্রার্থী হিসেবে ঘোষণা করেছেন বিজেপি সভাপতি জেপি নড্ডা। তার পরেই বাংলার রাজ্যপালের পদ থেকে সরে দাঁড়ালেন তিনি। সোমবার উপরাষ্ট্রপতি পদে মনোনয়ন জমা দেবেন ধনখড়। সূত্রের খবর, আপাতত প্রতিবেশি কোনও রাজ্যের রাজ্যপাল পশ্চিমবঙ্গের রাজ্যপাল পদের দায়িত্ব সামলাবেন।

পেশায় আইনজীবী, প্রাক্তন সাংসদ ধনখড় ২০১৯ সালের অগস্টে পশ্চিমবঙ্গে রাজ্যপালের দায়িত্ব নিয়ে আসেন। রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠির মেয়াদ শেষ হওয়ার পর তাঁকে রাজ্যপালের দায়িত্ব দিয়ে রাজভবনে পাঠায় কেন্দ্রীয় সরকার। তিনি আসা ইস্তক রাজ্য সরকারের সঙ্গে বিভিন্ন ইস্যুতে সঙ্ঘাতে জড়িয়েছিল রাজভবন।

২০১৭ সালে উপরাষ্ট্রপতি পদে প্রার্থী হিসাবে তৎকালীন ক্যাবিনেট মন্ত্রী তথা প্রাক্তন বিজেপি সভাপতি এবং প্রবীণ সাংসদ এম বেঙ্কাইয়া নাইডুর নাম ঘোষণা করেছিল বিজেপি। দেশের দ্বিতীয় সর্বোচ্চ সাংবিধানিক পদে অধিষ্ঠিত হওয়ার লক্ষ্যে নির্বাচনে জয় লাভ করেন নাইডু। তাঁর মেয়াদ শেষ হচ্ছে ১০ অগস্ট। উপরাষ্ট্রপতি পদে নির্বাচনের জন্য মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৯ জুলাই এবং নির্বাচন হবে ৬ অগস্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jadeep Dhankhar Governor West Bengal Governor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE