Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Mamata Banerjee

Jagdeep Dhankhar: বিজেপির অভিযোগ পেয়ে মন্তব্য প্রত্যাহার করতে বলে মমতাকে চিঠি ধনখড়ের

বুধবার শুভেন্দু অধিকারীর নেতৃত্বে বিজেপির ১০ সদস্যের একটি প্রতিনিধি দল রাজভবনে যায়। রাজ্যপালকে একটি স্মারকলিপিও দেওয়া হয়।

মুখ্যমন্ত্রীকে চিঠি রাজ্যপালের।

মুখ্যমন্ত্রীকে চিঠি রাজ্যপালের। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ জুন ২০২২ ২০:১২
Share: Save:

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্য নিয়ে মঙ্গলবার থেকেই সরব বিজেপি বুধবার রাজ্যপালের কাছে নালিশ জানাল। আর তার পরেই মমতার মন্তব্যকে ‘অসাংবিধানিক’ বলার পাশাপাশি তা প্রত্যাহার করার আর্জি জানিয়ে টুইট করলেন জগদীপ ধনখড়। তিনি লিখেছেন, ‘২১ জুলাই বিজেপির বিরুদ্ধে জিহাদ শুরুর কথা বলাটা অসাংবিধানিক। আমি মুখ্যমন্ত্রীর কাছে আবেদন জানাব, তিনি যেন এই দুর্ভাগ্যজনক মন্তব্য প্রত্যাহার করেন।’ একই সঙ্গে মমতাকে একটি চিঠি পাঠিয়ে এই প্রসঙ্গে অবিলম্বে জবাব দেওয়ার অনুরোধও করেছেন রাজ্যপাল।

বুধবার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নেতৃত্বে বিজেপির ১০ সদস্যের একটি প্রতিনিধি দল রাজভবনে যায়। ওই দলের পক্ষে রাজ্যপালকে একটি স্মারকলিপিও দেওয়া হয়। সেখানেই মমতার মন্তব্য নিয়ে অভিযোগের পাশাপাশি তার ভিডিয়ো ফুটেজ দেওয়া হয় রাজ্যপালকে। একই সঙ্গে মুখ্যমন্ত্রী মন্তব্যের প্রেক্ষিতে পদক্ষেপ করার আর্জি জানানো হয়। মঙ্গলবার মমতা আসানসোলে বক্তৃতা করার পরেই বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার তাঁর ওই মন্তব্য নিয়ে আপত্তি জানিয়েছিলেন। রাজ্য বিজেপির পর্যবেক্ষক অমিত মালব্য একটি টুইটও করেন। রাজ্যপালকে দেওয়া স্মারকলিপিতে সেই টুইটেরও উল্লেখ করেন শুভেন্দুরা।

রাজ্যপাল বুধবার জানান, তিনি আসানসোলে মমতার ওই বক্তব্যের ভিডিয়ো দেখেছেন। সেই সঙ্গে জানিয়েছেন, মমতা যাতে তাঁর মন্তব্য প্রত্যাহার করে নেন, সেই আর্জি জানিয়ে একটি চিঠিও মুখ্যমন্ত্রীকে পাঠিয়েছেন। এর কিছু ক্ষণ পরেই সেই চিঠিটি টুইট করেন রাজ্যপাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee TMC BJP Jagdeep Dhankhar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE