Advertisement
২৪ এপ্রিল ২০২৪
NIA

JMB in Bengal: নাশকতার ছক বানচাল, এনআইএ-র মধ্যরাতের অভিযানে সুভাষগ্রাম থেকে জালে জেএমবি জঙ্গি

কয়েক মাস আগে এক জেএমবি জঙ্গিকে গ্রেফতার করে এনআইএ। তাঁকে জিজ্ঞাসাবাদেই উঠে আসে আব্দুল মান্নানের নাম। তার পরই অভিযানে নামে এনআইএ।

দক্ষিণ ২৪ পরগনা থেকে এনআইএ-র জালে সন্দেহভাজন জেএমবি জঙ্গি।

দক্ষিণ ২৪ পরগনা থেকে এনআইএ-র জালে সন্দেহভাজন জেএমবি জঙ্গি। গ্রাফিক— শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২১ ১১:৫৯
Share: Save:

ফের বাংলা থেকে এনআইএ-র জালে ধরা পড়ল জেএমবি জঙ্গি। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, দক্ষিণ ২৪ পরগনা থেকে এনআইএ এক সন্দেহভাজন জামাত ইল মুজাহিদিন বাংলাদেশ বা জেএমবি জঙ্গিকে গ্রেফতার করেছে।

সোনারপুরের সুভাষগ্রামে একটি বাড়িতে ভাড়া থাকতেন আব্দুল মান্নান নামে এক ব্যক্তি। মঙ্গলবার মধ্যরাতে তাঁর বাড়িতে অভিযান চালায় এনআইএ। স্থানীয় সূত্রে খবর, আদতে বাংলাদেশের নাগরিক আব্দুল মান্নান নাম পরিচয় ভাঁড়িয়ে সুভাষগ্রাম এলাকায় ভাড়া থাকছিলেন। তাঁর কাছ থেকে ভুয়ো আধার কার্ড ও ভোটার কার্ড উদ্ধার করেছে এনআইএ। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, জেএমবি-র সক্রিয় সদস্য ধৃত আব্দুল মান্নান বড়সড় কোনও নাশকতার পরিকল্পনার সঙ্গে যুক্ত থাকতে পারেন।

গত জুলাই মাসে কলকাতার হরিদেবপুর থেকে নাজিউর রহমান নামে এক সন্দেহভাজন জেএমবি জঙ্গিকে গ্রেফতার করে এনআইএ। তাঁকে জিজ্ঞাসাবাদ করে আব্দুল মান্নানের নাম উঠে আসে। তার পরই আব্দুল মান্নানের খোঁজে তল্লাশি শুরু করে এনআইএ। শেষ পর্যন্ত সুভাষগ্রামে তাঁর সন্ধান মেলে। বুধবার ধৃতকে ব্যাঙ্কশাল আদালতে তোলা হবে। দীপাবলির আগে বড়সড় নাশকতা চালানোর পরিকল্পনা ছিল কি ধৃতের? নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করে এই প্রশ্নের উত্তর পাওয়ার চেষ্টা করবে এনআইএ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

NIA JMB Bangladesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE