Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Joydev-Kenduli

Joydev Kenduli: করোনা আবহে বন্ধ জয়দেব-কেঁদুলি মেলা, অল্প কয়েক জনের জন্য থাকবে পুণ্যস্নানের ব্যবস্থা

রাজ্য সরকারের করোনা বিধিনিষেধ মেনে, সামান্য সংখ্যক মানুষের পুণ্যস্নান করার ব্যবস্থা করা হবে বলেও প্রশাসন জানিয়েছে।

জয়দেব-কেঁদুলি মেলা

জয়দেব-কেঁদুলি মেলা ফাইল চিত্র ।

নিজস্ব সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২২ ১৫:৪৯
Share: Save:

করোনা আবহে এ বছরের জন্য বন্ধ থাকবে বীরভূমের জয়দেব-কেঁদুলি মেলা। শুক্রবার এমনটাই জানিয়েছে বীরভূম প্রশাসন। তবে রাজ্য সরকারের করোনা বিধিনিষেধ মেনে, সামান্য সংখ্যক মানুষের পুণ্যস্নান করার ব্যবস্থা করা হবে বলেও প্রশাসন জানিয়েছে। বন্ধ থাকবে বাউলের আখড়াগুলি। প্রশাসন আরও জানিয়েছে, এ বছর রাজ্য তথা জেলা জুড়ে করোনা স্ফীতির কারণেই মেলা বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে ।

বোলপুরের মহকুমাশাসক অয়ন নাথ শুক্রবার বলেন, ‘‘সংক্রান্তির সময় হওয়া জয়দেব-কেঁদুলি মেলা আপাতত স্থগিত থাকছে। যে হেতু বোলপুর তথা বীরভূমে কোভিডের বাড়বাড়ন্ত, তাই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কম সংখ্যক মানুষের স্নান হবে বলে স্থির আছে। কিন্তু পরিস্থিতি এখন দ্রুত বদলাচ্ছে। পরিস্থিতি পর্যবেক্ষণ করে রাজ্য সরকারের তরফ থেকে যে সিদ্ধান্ত নেওয়া হবে, সেই অনুযায়ী কাজ করা হবে।’’ বীরভূমের জেলাশাসক এই নির্দেশ দিয়েছেন বলেও তিনি জানান।

এ বছরের জন্য বন্ধ ঐতিহ্যবাহী জয়দেব-কেঁদুলি মেলা।

প্রত্যেক বছর মকর সংক্রান্তির দিন বীরভূমের জয়দেবে অনুষ্ঠিত হয় ঐতিহ্যবাহী জয়দেব-কেঁদুলি মেলা। মেলা উপলক্ষে প্রতি বছর লক্ষ লক্ষ মানুষ জয়দেবে ভিড় করেন। এই মেলা প্রতি বছর ভরে যায় কীর্তনীয়া, বাউল শিল্পীদের আখড়াতে। অনেক বাউলের সমাগম হয় বলে ‘বাউল মেলা’ হিসেবেও পরিচিত এই মেলাটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Joydev-Kenduli Postponed Birbhum West Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE