Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ ডিসেম্বর ২০২১ ই-পেপার

নড্ডার সফরের আগে কোভিড নিয়ে সতর্ক বিজেপি, জনে জনে টেস্ট

নিজস্ব সংবাদদাতা
বর্ধমান ০৮ জানুয়ারি ২০২১ ২০:৩৭
চলছে কোভিড টেস্ট। শুক্রবার বর্ধমানের মুস্থুলিতে। —নিজস্ব চিত্র

চলছে কোভিড টেস্ট। শুক্রবার বর্ধমানের মুস্থুলিতে। —নিজস্ব চিত্র

আগের বার পশ্চিমবঙ্গ সফর থেকে ফেরার পরেই করোনা আক্রান্ত হয়েছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নড্ডা। ফের তাঁর রাজ্য সফরের আগে তাই চূড়ান্ত সতর্ক রাজ্য বিজেপি নেতৃত্ব। কোভিড নেগেটিভ সার্টিফিকেট থাকলে তবেই নড্ডার মঞ্চে ওঠার ছাড়পত্র মিলবে। তাই জেলার নেতা-কর্মী এবং নড্ডা সম্ভাব্য যাঁদের সংস্পর্শে আসবেন, তাঁদের সকলেরই করোনা পরীক্ষার ব্যবস্থা করেছেন বিজেপি নেতৃত্ব। ইতিমধ্যেই দেড় শতাধিক টেস্ট করানো হয়েছে।

ডিসেম্বরের মাঝামাঝি দু’দিনের রাজ্য সফরে এসেছিলেন নড্ডা। সেই সফরেই দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ড হারবারের সভায় যোগ দিতে যাওয়ার পথে তাঁর কনভয়ে হামলা হয়েছিল। তা নিয়ে রাজনৈতিক চাপান-উতর এখনও পুরোপুরি স্তিমিত হয়নি। আবার রাজ্য থেকে দিল্লি ফিরেই করোনা পজিটিভ হয়েছিলেন নড্ডা। তবে হাসপাতালে ভর্তি হতে হয়নি। আইসোলেশনে থেকে সুস্থ হয়েছেন।

শনিবার পূর্ব বর্ধমানের কাটোয়ায় আসার আগে থেকেই করোনা নিয়ে চরম সাবধানী বিজেপি নেতৃত্ব। বিজেপি সভাপতির সুরক্ষা বলয়ের মধ্যে বা মঞ্চে যাঁরা উঠবেন, তাঁদের সকলের করোনা টেস্ট করানো হচ্ছে। র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট করাতে কলকাতা থেকে একটি দল গিয়েছে। সেখানেই টেস্ট করানো হচ্ছে নড্ডার কাছাকাছি আসার সম্ভাবনা যাঁদের রয়েছে।

Advertisement

আরও পড়ুন: দলত্যাগীরা ‘হাওয়া মোরগ’ ধ্বংসের রাজনীতি করছে বিজেপি: পার্থ

বিজেপির বর্ধমান পূর্বের সভাপতি (গ্রামীণ) বিশ্বজিৎ পোদ্দার বলেন, ‘‘নড্ডাজি করোনা থেকে সুস্থ হয়ে ওঠার পর প্রথম এ রাজ্যে আসছেন। তাঁর সুরক্ষা বলয়ে যারাই থাকবেন তাদের কোভিড পরীক্ষা করানো হচ্ছে।’ দলের কালনা-কাটেয়া সাংগঠনিক জেলার সভাপতি কৃষ্ণ ঘোষ বলেন, সব রিপোর্ট এখনও হাতে আসেনি। তবে দেড়শোর বেশি কোভিড টেস্ট হবে।’’

কাটোয়া সংলগ্ন মুস্থুলিতে জনসভায় যোগ দেবেন নড্ডা। এ ছাড়াও কৃষকের বাড়ি বাড়ি ঘুরে এক মুঠো ধান সংগ্রহ, এক কৃষকের বাড়়িতে মধ্যাহ্নভোজ, একাধিক মন্দিরে পুজো দেওয়া, বর্ধমান শহরে রোড শোয়ের মতো কর্মসূচি রয়েছে তাঁর। মুস্থুলির সভায় করোনা নেগেটিভ সার্টিফিকেট না থাকলে উঠতেই দেওয়া হবে না বলে জানিয়েছেন জেলা বিজেপি নেতৃত্ব। শুক্রবার এই মুস্থুলির বিএড কলেজে ক্যাম্প করে বিজেপি নেতাকর্মীদের কোভিড টেস্ট করানো হয়েছে।

আরও পড়ুন: নন্দীগ্রামে ‘বাবুল সিনড্রোম’, ভাষণও দিতে পারলেন না কৈলাস-শুভেন্দু

‘এক মুঠো ধান’ কর্মসূচিতে যে সব কৃষকের বাড়িতে যাবেন নড্ডা, তাঁদের সবার কোভিড টেস্ট করানো হয়েছে। এ ছাড়া যে কৃষকের বাড়িতে মধ্যাহ্নভোজ সারবেন, টেস্ট হয়েছে সেই পরিবারের সদসস্যদেরও। মুস্থুলির সভায় যোগ দেওয়ার আগে লাগোয়া জগদানন্দপুর গ্রামে পাঁচ শতাধিক বছর প্রাচীন রাধাগোবিন্দ জিউ-এর মন্দিরে পুজো দেবেন নড্ডা। সেই মন্দিরের পুরোহিতেরও করোনা টেস্ট করানো হয়েছে শুক্রবার। সব মিলিয়ে রাজনৈতিক প্রস্তুতির পাশাপাশি নজর কেড়েছে নড্ডার সফর ঘিরে কোভিড সতর্কতাও।

আরও পড়ুন

Advertisement