Advertisement
০৭ মে ২০২৪
Justice Abhijit Gangopadhyay

দুপুরেই ভাঙা শুরু করতে হবে বিধাননগরের অবৈধ নির্মাণ! নির্দেশ দিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়

বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশ, সোমবার দুপুর ১টার মধ্যে ভাঙার কাজ শুরু করতে হবে। ভবনটির জল এবং বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন করার নির্দেশ দিয়েছেন তিনি।

Justice Abhijit Gangopadhyay instructed to demolish an illegal building in Bidhannagar

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২৩ ১৩:৩৪
Share: Save:

বিধাননগরের একটি অবৈধ নির্মাণ দ্রুত ভেঙে ফেলার নির্দেশ দিলেন কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বিচারপতির নির্দেশ, সোমবার দুপুর ১টার মধ্যে ভাঙার কাজ শুরু করতে হবে। বিধাননগর পুরসভাকে পাঁচ তলা ভবনটির জল এবং বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন করার নির্দেশ দিয়েছেন তিনি। অবৈধ নির্মাণটি ভাঙার কাজ শুরু হওয়ার পর মঙ্গলবার সকালে হাই কোর্টে প্রাথমিক রিপোর্ট জমা দিতে হবে পুরসভাকে।

বিধাননগর সেক্টর ফাইভ এলাকার শান্তিনগরে একটি ভবনকে ঘিরে দীর্ঘ দিন ধরেই বিতর্ক রয়েছে। মামলাকারী পাঞ্চিবালা পোল্লে অবৈধ নির্মাণের বিষয়ে বিধাননগর পুরসভাকে অভিযোগ জানান। কিন্তু পুরসভা কোনও ব্যবস্থা না নেওয়ার অভিযোগ তুলে আদালতের দারস্থ হন তিনি।

বিধাননগর পুরসভার আইনজীবী আদালতে জানান, ভবনটির নির্মাণকারীকে পুরসভায় ডেকে পাঠানো হলেও তিনি হাজির হননি। এই মামলার আগের শুনানিতে নির্মাণকারীকে আদালতে তলব করা হয়েছিল। কিন্তু সোমবারও তিনি গরহাজির থাকায় ভবনটি ভেঙে দেওয়ার নির্দেশ দিলেন বিচারপতি। সোমবার বিচারপতি গঙ্গোপাধ্যায় এ-ও জানিয়েছেন যে, ওই ভবনের বাসিন্দারা প্রয়োজনে আদালতে এসে নির্মাণকারীর বিরুদ্ধে মামলা দায়ের করে পুনর্বাসন চাইতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE