Advertisement
১৮ মে ২০২৪
Justice Abhijit Gangopadhyay

তিন সপ্তাহের মধ্যে নিয়োগপত্র দেওয়ার নির্দেশ আদালতের

বজলুরের আইনজীবী ফিরোজুদ্দিন ইসলাম জানান, তাঁর মক্কেল ২০১৪ সালে টেট পাশ করেন। নিয়োগ সংক্রান্ত মামলায় বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশে, ২০২০ সালের নিয়োগে তাঁর নাম প্যানেলে ছিল।

abhi

কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ জুলাই ২০২৩ ০৭:১৩
Share: Save:

টেট পাশ করেছিলেন। পেয়েছিলেন চাকরিও। কিন্তু নিয়োগপত্র পাননি। মঙ্গলবার কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশ, বজলুর রহমান নামে ওই চাকরিপ্রার্থীকে মুর্শিদাবাদ জেলা প্রাথমিক স্কুল সংসদ তিন সপ্তাহের মধ্যে নিয়োগপত্র দেবে। ২২ অগস্টের মধ্যে নির্দেশ পালন সংক্রান্ত রিপোর্টও আদালতে জমা দিতে হবে।

বজলুরের আইনজীবী ফিরোজুদ্দিন ইসলাম জানান, তাঁর মক্কেল ২০১৪ সালে টেট পাশ করেন। নিয়োগ সংক্রান্ত মামলায় বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশে, ২০২০ সালের নিয়োগে তাঁর নাম প্যানেলে ছিল। সেই অনুসারে মুর্শিদাবাদ জেলা প্রাথমিক স্কুল সংসদে বজলুরের নাম গিয়েছিল। এত দিনেও তিনি নিয়োগপত্র পাননি। তাই বিষয়টি ফের আদালতে জানানো হয়। তার পরেই বিচারপতির এই নির্দেশ।

প্রসঙ্গত, নিয়োগপত্র দেওয়া এবং আদালতের নির্দেশ পালন না করা নিয়ে বার বার বিপাকে পড়েছে প্রাথমিক সংসদ। মঙ্গলবারেও বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাসে হাজিরার কথা থাকলেও শেষমেশ হাজিরা দিতে হয়নি প্রাথমিক শিক্ষা সংসদের সভাপতি গৌতম পালকে। এই মামলার আবেদনকারীর দিব্যেন্দু চট্টোপাধ্যায় বলেন, ‘‘সংসদ ডিভিশন বেঞ্চে আবেদন করে স্থগিতাদেশ পেয়েছে। তাই এ দিন বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাসে শুনানি হয়নি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE