Advertisement
০৫ মে ২০২৪
Justice Abhijit Gangopadhyay

বেআইনি নির্মাণ নিয়ে তিরস্কার বিচারপতির

শুক্রবার বেআইনি নির্মাণ নিয়ে বিচারপতির তিরস্কার সইলেন এক কাউন্সিলর। জলপাইগুড়ির একটি বেআইনি নির্মাণ সংক্রান্ত মামলায় সংশ্লিষ্ট ওয়ার্ডের কাউন্সিলর বিমলা ছেত্রীকে তলব করেছিলেন বিচারপতি।

Justice Abhijit Gangopadhyay.

কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২৩ ০৫:৩৮
Share: Save:

বেআইনি নির্মাণ নিয়ে বারবারই এজলাসে বসে কড়া অবস্থান নিয়েছেন কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তাঁর নির্দেশে একাধিক বেআইনি নির্মাণ গুঁড়িয়ে দিতে হয় প্রশাসনকে। শুক্রবার ফের বেআইনি নির্মাণ নিয়ে বিচারপতির তিরস্কার সইলেন এক কাউন্সিলর। জলপাইগুড়ির একটি বেআইনি নির্মাণ সংক্রান্ত মামলায় সংশ্লিষ্ট ওয়ার্ডের কাউন্সিলর বিমলা ছেত্রীকে তলব করেছিলেন বিচারপতি। এ দিন ওই কাউন্সিলর কোর্টে হাজিরও হন।

বিমলার উদ্দেশে এ দিন বিচারপতি প্রশ্ন করেন, “এক জন কাউন্সিলরের কী দায়িত্ব তা জানেন? ওখানে বেআইনি নির্মাণ ছিল জানতেন?’’ বিমলা জানান যে বিষয়টি তাঁর গোচরে ছিল না। তার পরেই বিচারপতি বলেন, ‘‘কী রকম কাউন্সিলর আপনি? আপনার সামনে এতগুলি বেআইনি নির্মাণ হয়ে গেল আর আপনি জানেন না? আদালতকে বিভ্রান্ত করবেন না। তিন বছর ধরে এ সব হচ্ছে আর আপনি জানেন না? বেআইনি কাজকে সমর্থন না করলে এটা চলতে পারে না।”

ওই বেআইনি নির্মাণ এখনও ভাঙেনি পুরসভা। সেই প্রসঙ্গেও এ দিন উষ্মা প্রকাশ করেছেন বিচারপতি। তিনি বলেন, ‘‘এখনও নির্মাণ ভাঙা হয়নি কেন? ছবি দেখে স্পষ্ট যে এখনও ভাঙা হয়নি।’’ এ ব্যাপারে পুরসভার এগ্‌জ়িকিউটিভ অফিসারের কাছে হলফনামা তলব করেছেন বিচারপতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE