Advertisement
০২ ফেব্রুয়ারি ২০২৩
soma das

Justice Abhijit Gangyopadhyay: সোমার চাকরির জন্য মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানালেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়

ক্যানসার আক্রান্ত সোমা দাস শিক্ষক নিয়োগ আন্দোলনে রয়েছেন শুরু থেকেই। তবে তাঁকে অন্য সরকারি চাকরির প্রস্তাব দিলে তিনি প্রত্যাখ্যান করেন।

সোমাকে নিয়ে মুখ্যমন্ত্রী তাঁর অনুরোধ রাখায় খুশি হয়েছেন, জানিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

সোমাকে নিয়ে মুখ্যমন্ত্রী তাঁর অনুরোধ রাখায় খুশি হয়েছেন, জানিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ জুন ২০২২ ১৩:৫১
Share: Save:

এসএসসি নিয়োগ দুর্নীতিতে একের পর এক মামলায় রাজ্য সরকার এবং তার প্রতিনিধিদের বিরুদ্ধে রায় দিয়েছেন কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। মঙ্গলবার তিনিই ভরা আদালতে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ধন্যবাদ দিলেন। বিচারপতি ধন্যবাদ জানিয়েছেন, ক্যানসার আক্রান্ত এসএসসি আন্দোলন কর্মী সোমা দাসকে শিক্ষকতার চাকরি দেওয়ার জন্য।

Advertisement

মঙ্গলবার হাই কোর্টে বিচারপতি অভিজিৎ বললেন, ‘‘আমি একটা অনুরোধ করেছিলাম। সেটা কার্যকর করার জন্য মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ। আমি খুশি হয়েছি।’’

মুখ্যমন্ত্রীর সামনে গত এক মাসে একাধিক প্রস্তাব রেখেছেন বিচারপতি অভিজিৎ। তার মধ্যে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে মন্ত্রিপদ থেকে সরানো উচিত কি না, তা বিবেচনা করার প্রস্তাবও রয়েছে। তবে মঙ্গলবার যে অনুরোধের কথা বিচারপতি অভিজিৎ জানিয়েছেন, সেই অনুরোধ তিনি করেছিলেন ক্যানসার আক্রান্ত এসএসসি আন্দোলনকর্মী সোমা দাসের চাকরির জন্য। বিচারপতি জানিয়েছেন, ওই অনুরোধ রাখতে রাজ্য সরকার যে ব্যবস্থা নিয়েছে তার জন্য তিনি খুশি।

সোমাকে এর আগে বিচারপতি নিজে অন্য সরকারি চাকরি দেওয়ার প্রস্তাব দিলে, তিনি তা প্রত্যাখ্যান করেছিলেন। তার পরই সোমার জন্য রাজ্য সরকারের কাছে শিক্ষকতার চাকরির জন্য অনুরোধ করেন বিচারপতি অভিজিৎ। সোমা এখন নবম-দশম শ্রেণির বাংলা শিক্ষিকা। আদালতের অনুরোধে সম্প্রতিই নবান্ন থেকে জরুরি ভিত্তিতে ক্যানসার রোগী সোমার শিক্ষকতার চাকরির ব্যবস্থা করা হয়।

Advertisement

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.