Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Justice Abhijit Gangopadhyay

বন্ধুর বকা খেয়েই ‘পাঠান’ দেখতে যাননি, এজলাসে বললেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়

কথা প্রসঙ্গে বিচারপতি গঙ্গোপাধ্যায়ই জানালেন, এক বন্ধুর ‘বকাবকি’র কারণেই তাঁর এখনও শাহরুখ খান এবং দীপিকা পাড়ুকোন অভিনীত ছবি ‘পাঠান’ দেখা হয়ে ওঠেনি।

অভিজিৎ গঙ্গোপাধ্যায়। ফাইল ছবি।

অভিজিৎ গঙ্গোপাধ্যায়। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২৩ ২০:৪১
Share: Save:

সবে শুনানি শেষ হয়েছে। সকলেই এজলাস ছাড়বে ছাড়বে করছেন। সেই সময় এক মহিলা আইনজীবীকে আচমকাই বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের প্রশ্ন— ‘‘আপনি পাঠান দেখেছেন?’’

প্রাথমিকের মামলার শুনানি শেষে বিচারপতির হঠাৎ-প্রশ্ন ঘিরে এক রকম আড্ডার পরিবেশ দেখা গেল ভরা এজলাসে। কথা প্রসঙ্গে বিচারপতি গঙ্গোপাধ্যায়ই জানালেন, এক বন্ধুর ‘বকাবকি’র কারণেই তাঁর এখনও শাহরুখ খান এবং দীপিকা পাড়ুকোন অভিনীত ছবি ‘পাঠান’ দেখা হয়ে ওঠেনি। তবে এজলাসে উপস্থিত আইনজীবীদের মুখে ‘পাঠান’-এর সুখ্যাতি শুনে ছবিটি দেখতে যাওয়ার ব্যাপারে ভাবনাচিন্তা করার কথাও জানান বিচারপতি।

বুধবার আচমকাই আইনজীবী রেশমি ঘোষের কাছে বিচারপতি জানতে চান, তিনি ‘পাঠান’ দেখেছেন কি না। জবাবে ওই আইনজীবী জানান, তিনি এখনও ‘পাঠান’ দেখেননি। তবে চলতি সপ্তাহেই ছবিটি দেখার ইচ্ছা রয়েছে তাঁর। সেই সময় বিচারপতি বলেন, ‘‘আমারও দেখার ইচ্ছে ছিল। কিন্তু এক বন্ধু খুব বকাবকি করায় আর দেখে ওঠা হয়নি।’’ ‘আড্ডা’য় যোগ দেন কলকাতা হাই কোর্টের বার অ্যাসোসিয়েশনের সম্পাদক বিশ্বব্রত বসুমল্লিকও। বিচারপতির উদ্দেশে তিনি বলেন, ‘‘ধর্মাবতার, আমি দেখেছি সিনেমাটা। আমার মজা লেগেছে। এন্টারটেন়ড হয়েছি।’’ তার প্রেক্ষিতে বিচারপতি জানান, তিনি ছবিটি দেখার কথা ভাববেন।

আইন মহলে ‘নাটক এবং সিনেমাপ্রেমী’ হিসাবে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের পরিচিতি রয়েছে। তিনি নিজেও জানিয়েছেন, তিনি নিয়মিত নাটক এবং সিনেমা দেখতেও যান। এ বার নিজের এজলাসেও সিনেমা-চর্চায় মজলেন বিচারপতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE