Advertisement
০২ মার্চ ২০২৪
Jyotipriya Mallick

বাড়ি নয়, এ বার থেকে জেলের খাবার খাবেন জ্যোতিপ্রিয়, ডায়েট মেনে খাবার দেবেন কর্তৃপক্ষ

জেল কর্তৃপক্ষ জানালেন, বিশেষ ডায়েট মেনে মন্ত্রীকে খাবার দেওয়ার পরিকাঠামো তাঁদের রয়েছে। তাই এখন থেকে বাকি বন্দিদের মতো জেলের খাবারই খাবেন মন্ত্রী।

image of jyotipriya mallick

জ্যোতিপ্রিয় মল্লিক। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২৩ ১৬:৫৯
Share: Save:

আর বাড়ির খাবার নয়। এ বার থেকে জেলের খাবার খেতে হবে রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে। তাঁর আইনজীবী জানিয়েছেন, অসুস্থতার জন্য মন্ত্রীকে যে বিশেষ ডায়েট মেনে চলার পরামর্শ দেওয়া হয়েছে, সেই মতো খাবার দেওয়ার পরিকাঠামো রয়েছে বলে জানিয়েছেন জেল কর্তৃপক্ষ। মুখবন্ধ খামে এ সংক্রান্ত একটি রিপোর্ট আদালতে জমাও দিয়েছেন তাঁরা।

গত ২৭ অক্টোবর মাঝরাতে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-এর হাতে গ্রেফতার হয়েছিলেন জ্যোতিপ্রিয়। রেশন দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। গ্রেফতারির পর প্রথমে হাসপাতালে ছিলেন। হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর ইডি হেফাজতে ছিলেন তিনি। ডায়াবিটিস-সহ বিভিন্ন অসুস্থতার কারণে সেই সময় বাড়ি থেকে বিশেষ ডায়েট মেনে পাঠানো খাবার খেয়েছেন তিনি। বাড়ি থেকে খাবার যিনি নিয়ে আসতেন, ইডির নির্দেশে তিনি চেখে দেখতেন সেই খাবার। তার পর তা দেওয়া হত মন্ত্রীকে।

আদালতের নির্দেশে রবিবার জেল হেফাজতে গিয়েছেন মন্ত্রী। এ বার জেল কর্তৃপক্ষ জানালেন, বিশেষ ডায়েট মেনে মন্ত্রীকে খাবার দেওয়ার পরিকাঠামো তাঁদের রয়েছে। তাই এখন থেকে বাকি বন্দিদের মতো জেলের খাবারই খাবেন মন্ত্রী।

গত ১৪ দিন ইডির হেফাজতে ছিলেন জ্যোতিপ্রিয়। তার পর তাঁকে আদালতে হাজির করানোর কথা ছিল সোমবার। এক দিন আগেই ইডি তাঁকে আদালতে নিয়ে যায়। আদালত তাঁকে চার দিনের জেল হেফাজতে পাঠানোর নির্দেশ দেয়। ১৬ নভেম্বর পর্যন্ত জেলে থাকবেন তিনি। পাশাপাশি আদালত জানিয়েছিল, রবিবার মন্ত্রী বাড়ির খাবারই খেতে পারবেন। বেসরকারি হাসপাতাল থেকে তাঁকে যে ডায়েট চার্ট মেনে চলার পরামর্শ দেওয়া হয়েছে, জেলে সেই পরিষেবা পাওয়া সম্ভব কি না, তার রিপোর্ট সোমবার দেবেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। সেই মতো জেল কর্তৃপক্ষ সোমবার রিপোর্ট দিয়ে জানাল, বিশেষ ডায়েট চার্ট মেনে মন্ত্রীকে খাবার তাঁরা দিতে পারবেন। তাই এ বার বাড়ির বদলে জেলের খাবার খাবেন জ্যোতিপ্রিয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE