Advertisement
০৫ মে ২০২৪
Soumen Roy joins BJP

পদ্ম থেকে ঘাস হয়ে আবার পদ্মে সৌমেন! কালিয়াচকের বিধায়ককে তৃণমূলে নেন পার্থ, ফেরালেন শুভেন্দু

বিজেপি সূত্রে খবর, দলের রাজ্যসভার সাংসদ অনন্ত মহারাজের পরামর্শেই আবার পুরনো দলে ফিরেছেন রাজবংশী বিধায়ক সৌমেন। গত তিন মাস ধরে তিনি শুভেন্দুর সঙ্গে যোগাযোগ রাখছিলেন।

বিজেপিতে ফিরে গেলেন সৌমেন রায়।

বিজেপিতে ফিরে গেলেন সৌমেন রায়। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:৫১
Share: Save:

গত বিধানসভা নির্বাচনে বিজেপির টিকিটে জিতে মাস চারেকের মধ্যে শাসকদল তৃণমূলে যোগ দিয়েছিলেন তিনি। লোকসভা ভোটের আগে কালিয়াগঞ্জের সেই বিধায়ক সৌমেন রায় আবার বিজেপিতে ফিরলেন। বুধবার বিধাননগরের কার্যালয়ের সাংবাদিক বৈঠকে তাঁর দলে ফিরে আসার কথা জানালেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

বিজেপিতে যোগদানের পর সৌমেন বলেন, ‘‘চাপের মুখে দল বদল করেছিলাম। তৃণমূলে গেলেও মন ছিল বিজেপিতে। শাসকদলে থেকে কাজ করতে পারছিলাম না। তাই ফিরে এলাম।’’

২০২১ সালের বিধানসভা নির্বাচনের পর ওই বছরই ৪ সেপ্টেম্বর বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছিলেন সৌমেন। রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের হাত ধরে শাসকদলে গিয়েছিলেন তিনি। ঘটনাচক্রে, পার্থ বর্তমানে নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার হয়ে জেলবন্দি। বিজেপি সূত্রে খবর, দলের রাজ্যসভার সাংসদ অনন্ত মহারাজের পরামর্শেই আবার পুরনো দলে ফিরেছেন রাজবংশী বিধায়ক সৌমেন। গত তিন মাস ধরে তিনি শুভেন্দুর সঙ্গে যোগাযোগ রাখছিলেন। এর পর বুধবার দলীয় কার্যালয়ে বিধায়কদের সঙ্গে শুভেন্দুর বৈঠকে সৌমেন বিজেপিতে যোগ দেন।

তৃণমূলে যোগদানের পর সৌমেনকে পশ্চিমবঙ্গ তৃণমূল প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি করা হয়েছিল সৌমেনকে। যদিও তাঁর দলবদলের খবর তাঁদের কাছে নেই বলেই সংগঠনের কার্যকরী সভাপতি পলাশ সাঁধুখা জানিয়েছেন। শাসকদল সূত্রেও খবর, ইদানীং দলের কর্মসূচিতে দেখা যাচ্ছিল না তাঁকে। উত্তর দিনাজপুর থেকে বিজেপির দু’জন বিধায়ক জয়ী হয়েছিলেন। প্রথম জন সৌমেন ও দ্বিতীয় জন কৃষ্ণ কল্যাণী। দু’জনেই তৃণমূলে যোগ দিয়েছিলেন। সৌমেন বিজেপিতে ফিরলেও কৃষ্ণ এখনও তৃণমূলে রয়েছেন। তিনি বিধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যানও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

soumen roy BJP TMC Suvendu Adhikari
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE