Advertisement
২১ জুন ২০২৪
Kalyani AIIMS

এমস দুর্নীতিতে সিবিআই-ই করুক বিজেপির বিরুদ্ধে তদন্ত, জনস্বার্থ মামলা হাই কোর্টে

কল্যাণী এমসের নিয়োগ দুর্নীতিতে সামনে এসেছে বিজেপি বিধায়কের নাম। নাম জড়িয়েছে তাঁর কন্যারও। সিআইডি সেই মামলার তদন্ত করছিল।

এইমস দুর্নীতিতে অভিযোগ উঠেছে বাঁকুড়ার বিজেপি বিধায়ক নিলাদ্রিশেখর দানার বিরুদ্ধে।

এইমস দুর্নীতিতে অভিযোগ উঠেছে বাঁকুড়ার বিজেপি বিধায়ক নিলাদ্রিশেখর দানার বিরুদ্ধে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২২ ১৯:৩০
Share: Save:

কল্যাণী এমসের নিয়োগ দুর্নীতির তদন্ত করছিল সিআইডি। সেই তদন্তের ভার সিবিআইয়ের হাতে তুলে দেওয়ার আর্জি জানিয়ে জনস্বার্থ মামলা দায়ের হল কলকাতা হাই কোর্টে।

এইমসের নিয়োগে অনিয়মের অভিযোগ উঠেছে বিজেপির বিধায়ক এবং কেন্দ্রীয় মন্ত্রীদের বিরুদ্ধেই। বেআইনি ভাবে চাকরি বণ্টন, বিশেষ করে বিজেপি ঘনিষ্ঠদের চাকরি পাইয়ে দেওয়ার অভিযোগও রয়েছে। যাঁদের বিরুদ্ধে এই সমস্ত অভিযোগ তাঁরা হলেন বাঁকুড়ার বিজেপি বিধায়ক নীলাদ্রি শেখর দানা এবং বাঁকুড়ার বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সুভাষ সরকারের বিরুদ্ধে। বৃহস্পতিবার এই অভিযোগের তদন্ত কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআইকে দেওয়ার অনুরোধ করে মামলা করেছেন সুজিত চক্রবর্তী। সোমবার মামলাটি বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চে উঠতে পারে।

মামলাকারী কেন রাজ্যের তদন্তকারী সংস্থার তদন্ত প্রক্রিয়ায় খুশি নন, তা স্পষ্ট জানানো হয়নি ওই আবেদনে। তবে মামলাটি কেন গুরুত্বপূর্ণ তা বলা হয়েছে। জনস্বার্থ মামলায় সুজিত জানিয়েছেন, কল্যাণী এমসে মৈত্রী দানা ডাটা এন্ট্রি অপারেটর পদে চাকরি পেয়েছেন। তাঁর মাসিক বেতন ৩০ হাজার টাকা। নিয়োগ প্রক্রিয়ায় তিনি অংশ না নিয়েই চাকরি পেয়েছেন বলে অভিযোগ। আর এই মৈত্রী আদতে বিজেপি বিধায়ক নীলাদ্রি শেখরের কন্যা। তাঁর নিয়োগে কেন্দ্রীয় মন্ত্রী সুভাষের হাত থাকতে পারে বলেও অভিযোগ করেছেন মামলাকারী। এ ছাড়াও রাজ্যের কয়েক জন বিজেপি নেতার ঘনিষ্ঠকে চাকরি দেওয়া হয়েছে বলে অভিযোগ করেছেন সুজিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE