Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Dilip Ghosh

Kolkata Municipal Election 2021: বিজেপি-র অনুপ্রেরণাতেই কলকাতা পুরভোটের ইস্তাহার তৃণমূলের, দাবি করলেন দিলীপ

শহরে থাকলে প্রতিদিনই শরীরচর্চা করতে নিউটাউনের ইকো পার্কে যান দিলীপ। আর সেখানে বিভিন্ন বিষয়ে নিজের মতামতও জানান নিয়মিত।

দিলীপ ঘোষ।

দিলীপ ঘোষ। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২১ ০৯:৫৮
Share: Save:

বিজেপি-র থেকে অনুপ্রাণিত হয়েই তৃণমূল কলকাতা পুরভোটের ইস্তাহার প্রকাশ করছে বলে দাবি করলেন বিজেপি নেতা তথা সাংসদ দিলীপ ঘোষ। শনিবার নিউটাউনের ইকো পার্কে প্রাতর্ভ্রমণে গিয়ে তিনি বলেন, ‘‘লোকেরা জানুন, ওঁরা কী কাজ করবেন।’’

শহরে থাকলে প্রতিদিনই শরীরচর্চা করতে নিউটাউনের ইকো পার্কে যান দিলীপ। আর সেখানে বিভিন্ন বিষয়ে নিজের মত ব্যক্ত করেন। শনিবার সকালে তেমন ভাবেই কলকাতা পুরভোটে তৃণমূলের ‘উন্নয়নের রূপরেখা’ প্রকাশের ঘোষণাকে বিজেপি-র নির্বাচনী ইস্তাহার থেকে অনুপ্রাণিত বলে দাবি করেন তিনি। দিলীপের মতে, বিজেপি পুরভোটের ইস্তাহার প্রকাশ করায় সেই পথে হাঁটতে বাধ্য হয়েছে তৃণমূল।

প্রসঙ্গত, শনিবার দুপুর ২টোয় মহারাষ্ট্র নিবাস হলে তৃণমূলের তরফে কলকাতা পুর এলাকার আগামী ৫ বছরের ‘উন্নয়নের রূপরেখা’ প্রকাশ করা হবে। কার্যত যা পুরভোটের ইস্তাহার। অন্য দিকে বিজেপি-র তরফে গত বৃহস্পতিবার পুরভোটের ইস্তাহার প্রকাশ করা হয়েছে। সেখানে শিক্ষা, স্বাস্থ্য, পরিবহণ, পরিচ্ছন্নতা, সুরক্ষা এবং সংস্কৃতি— এই ছ’টি ক্ষেত্রে ত্রুটি ও দুর্নীতিমুক্ত এবং আধুনিক পরিষেবা দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে।

তৃণমূল যে উন্নয়নের রূপরেখাকে সরাসরি ‘নির্বাচনী ইস্তাহার’ বলছে না, সে প্রসঙ্গ তুলেও শনিবার খোঁচা দিয়েছেন দিলীপ। অন্যদিকে, রাজ্য তৃণমূলের সাধারণ সম্পাদক কুণাল ঘোষ দিলীপের মন্তব্য প্রসঙ্গে বলেন, ‘‘শুক্রবার ত্রিপুরার বিজেপি সরকারের বিজ্ঞাপনে কলকাতার সড়কের ছবি দেওয়া হয়েছে। এর আগে উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড সরকারের বিজ্ঞাপনেও এ রকম দেখেছি। দিলীপ আগে এ বিষয়টি নিয়ে ক্ষমা চান।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE