Advertisement
২৬ এপ্রিল ২০২৪
BJP

KMC Election 2021: গেটে তালা, বিজেপি বিধায়কদের হস্টেলে আটকে রাখার অভিযোগ, উঠোনে বসে বিক্ষোভ

আগে থেকেই বিজেপি জানিয়েছিল যে কলকাতায় ভোটে গোলমাল হলে রাজ্য জুড়ে বিক্ষোভ দেখাবেন দলের নেতা, কর্মীরা।

রবিবার কলকাতায় বিধায়ক হোস্টেল।

রবিবার কলকাতায় বিধায়ক হোস্টেল। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২১ ১৭:০০
Share: Save:

কলকাতায় বিধায়ক হস্টেলের গেটে তালা দিয়ে দেওয়ার অভিযোগ উঠল। রবিবার কলকাতায় ভোটগ্রহণ ঘিরে কোনও অভিযোগ উঠলেই দলের বিধায়করা রাস্তায় নামবেন বলে আগে থেকেই হুমকি দিয়ে রেখেছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। কলকাতার বাইরে ভোটারদের শহরে ঢোকায় বিধিনিষেধ থাকলেও বিধায়কদের হস্টেলে থাকায় কোনও বাধা ছিল না। সেই মতো বিজেপি-র আট বিধায়ক কিড স্ট্রিটের হোস্টেলে ছিলেন। বিকেল সাড়ে ৩টে নাগাদ তাঁরা হস্টেল থেকে বেরতে গেলে দেখেন মূল গেটে তালা দিয়ে দেওয়া হয়েছে। এর পরে আট বিধায়ক হস্টেল চত্বরের রাস্তায় বসে বিক্ষোভ দেখাতে শুরু করেন।

বিজেপি-র অভিযোগ, দলের বিধায়কদের আটকে রাখার জন্যই হস্টেলের গেটে তৃণমূল তালা ঝুলিয়ে দিয়েছে। তবে প্রশাসনের দাবি, ভোটের দিনে কলকাতার বাইরের বিধায়করা রাস্তায় নামলে অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে সেটা নিশ্চিত করতেই গেটে তালা দেওয়া হয়েছে। বিধায়কদের নিরাপত্তার কারণেই এই ব্যবস্থা। তবে কারা তালা ঝুলিয়েছেন সে বিষয়ে প্রশাসনের তরফে কিছু জানানো হয়নি।

উল্লেখ্য, আগে থেকেই বিজেপি জানিয়েছিল যে কলকাতায় ভোটে গোলমাল হলে রাজ্য জুড়ে বিক্ষোভ দেখাবেন দলের নেতা, কর্মীরা। এ দিন বালুরঘাটে রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বিক্ষোভ প্রদর্শনে শামিল হন। কলকাতায় দলের রাজ্য দফতর থেকেও মিছিল বের করার পরিকল্পনা ছিল বিজেপি-র। কিন্তু শেষ পর্যন্ত তা করতে পারেনি গেরুয়া শিবির। তবে বিধায়করা হস্টেল থেকে বেরিয়া রাজ্য নির্বাচন কমিশনে বিক্ষোভ দেখাতে যাবেন বলে পরিকল্পনা ছিল বলে জানা গিয়েছে। কিন্তু শেষ পর্যন্ত তাও আটকে যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP KMC Poll TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE