Advertisement
২৬ এপ্রিল ২০২৪
CPM

KMC Election 2021: সবার আগে প্রার্থিতালিকা বামেদের, পুরভোটেও সমর্থন আব্বাসের দলকে

বামেরা জানাল, জোট না হলেও যে সব আসনে প্রার্থী দেওয়া হচ্ছে না, সেই আসনগুলিতে কংগ্রেস ও আইএসএফ-কে সমর্থক করা হবে।

জোট না হলেও পুরভোটে আব্বাসের দলকে সমর্থন করবে বামেরা

জোট না হলেও পুরভোটে আব্বাসের দলকে সমর্থন করবে বামেরা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০২১ ১৫:৪২
Share: Save:

প্রার্থিতালিকা প্রকাশে এক নম্বরে বাম। তবে বামেদের প্রার্থিতালিকা অসম্পূর্ণ। প্রমোদ দাশগুপ্ত ভবনে নির্বাচনের প্রার্থিতালিকা প্রকাশ করার সময় বামেদের তরফে জানানো হল, ১৫-১৬টি আসনে প্রার্থী দেবে না বামেরা। জোট না হলেও এই সব আসনে কংগ্রেস ও আইএসএফ-কে সমর্থন করা হবে।

আসন্ন পুরসভা ভোটেও বিজেপি-তৃণমূল বিরোধিতাকে অগ্রাধিকার দিয়েই এগোতে চায় বামেরা। বামেদের পক্ষ থেকে বলা হল, নির্বাচন যাতে সুষ্ঠু ভাবে হয়, তার দাবি জানাচ্ছি। মানুষ যাতে গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করতে পারে, সেই ব্যবস্থা করতে হবে। বামফ্রন্ট কোথায় কোথায় নিজের শক্তিতে লড়তে পারে, সেটা আগে স্থির করা হবে। আমরা কোথায় ভাল লড়তে পারব, সেটা আগে দেখা হবে।

আগামী ১৯ ডিসেম্বর কলকাতা পুরসভার ভোট। বৃহস্পতিবার তা ঘোষণা করেছে রাজ্য নির্বাচন কমিশন। বিজ্ঞপ্তি জারি হওয়ার পর থেকে কলকাতা পুরসভায় এলাকায় ১৪৪টি ওয়ার্ডে নির্বাচনীবিধি কার্যকর হয়ে গিয়েছে। পাশাপাশি মনোনয়ন জমা নেওয়াও শুরু হয়ে গিয়েছে। মনোনয়ন জমা নেওয়া শেষ হবে আগামী ১ ডিসেম্বর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CPM Kolkata Municipal Election candidates
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE