Advertisement
১১ মে ২০২৪
Firhad Hakim

Covid: কোন কোন এলাকায় বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা, তালিকা কলকাতা পুরসভার, নজরে ৫ বরো

পুরসভার নজরে থাকা দক্ষিণ কলকাতার এই বরোগুলি হল— ১০, ১১, ১২, ১৪ এবং ১৬।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ মে ২০২১ ২০:১৬
Share: Save:

কলকাতার কোন কোন এলাকায় বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা, তার তালিকা তৈরি করল কলকাতা পুরসভা। মূলত ৫টি বরোতে বিশেষ নজর দেওয়া হচ্ছে বলে জানান পুরসভার এক স্বাস্থ্য আধিকারিক। দক্ষিণ কলকাতার নির্দিষ্ট ওই ৫ বরোতে আক্রান্তের সংখ্যা বাড়ার কারণও খতিয়ে দেখা হচ্ছে বলে জানান তিনি। পুরসভার নজরে থাকা বরোগুলি হল— ১০, ১১, ১২, ১৪ এবং ১৬।

পুরসভা সূত্রের খবর, করোনা সংক্রমণ নিয়ন্ত্রণ করতে বেশ কিছু পদক্ষেপ করা হচ্ছে। কলকাতার ১৬টি বরোতে একটি করে আরটিপিসিআর পরীক্ষার নমুনা সংগ্রহ কেন্দ্র আছে। নজরে থাকা ৫ বরোতে দুটো করে আরটিপিসিআর পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ কেন্দ্র করা হবে।

করোনা আক্রান্তের খবর পাওয়ার পর দ্রুত এবং একাধিকবার এলাকা জীবাণুমুক্ত করা হবে। জীবাণুমুক্তকরণের জন্য নতুন যন্ত্র কেনা হয়েছে বলে জানান পুরপ্রশাসক মণ্ডলীর সদস্য তারক সিংহ।

বর্তমানে শুধু করোনা আক্রান্তের বাড়িতেই জীবাণুমুক্ত করা হয়। কিন্তু এই ৫ বরোয় আক্রান্তের বাড়ির আশপাশের এলাকাও জীবাণুমুক্ত করা হবে বলে পুরসভা সূত্রে খবর।

অক্সজেন পার্লারের সংখ্যাও বাড়ানোর চেষ্টা করা হচ্ছে বলে জানান পুর স্বাস্থ্য আধিকারিক।

ওয়ার্ড কো-অর্ডিনেটরদের সঙ্গে বৈঠক করে প্রতিনিয়ত পরিস্থিতির উপর নজর রাখা হচ্ছে বলেও জানা গিয়েছে।

পরিসংখ্যান অনুয়ায়ী, বেশ কয়েকদিন ধরে কলকাতার চেয়ে উত্তর ২৪ পরগণায় করোনা আক্রান্তের সংখ্যা বেশি। কলকাতা পুরসভার এক আধিকারিরের মতে, ‘‘কলকাতার অ্যাডেড এরিয়া-সহ দক্ষিণ কলকাতার ওই ৫ বরো-র করোনা সংক্রমণ কমানোয় এখন পুরসভার কাছে চ্যালেঞ্জ।’’ শুক্রবার প্রেসিডেন্সি সংশোধনাগার থেকে বাড়ি ফিরেই ভার্চুয়াল মাধ্যমে প্রশাসনিক বৈঠক করেন ফিরহাদ হাকিম। ওই বৈঠকেও পুরসভার নজরে থাকা ওই বরোগুলো নিয়ে আলেচনা হয় বলে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE