Advertisement
২০ এপ্রিল ২০২৪
West Bengal Municipal Election

West Bengal Municipal Election 2021: ঘোষিত হতে পারে পুরভোটের বিজ্ঞপ্তি, দুপুরে সাংবাদিক বৈঠকে রাজ্য নির্বাচন কমিশন

রাজ্যে সব পুরভোট একদিনে কেন নয় তা জানতে চেয়ে আদালতে আর্জি জানিয়েছিলেন এক বিজেপি নেতা। বুধবার সেই মামলার শুনানি পিছিয়ে যায় হাই কোর্টে।

হিসেবমতো ভোটের অন্তত ২৪ দিন আগে বিজ্ঞপ্তি জারি করতে হয়।

হিসেবমতো ভোটের অন্তত ২৪ দিন আগে বিজ্ঞপ্তি জারি করতে হয়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০২১ ১০:১১
Share: Save:

বৃহস্পতিবারই রাজ্যে পুরভোটের বিজ্ঞপ্তি জারি করতে পারে রাজ্য নির্বাচন কমিশন। বেলা ১২টায় সাংবাদিক বৈঠক করা হবে বলে জানানো হয়েছে কমিশনের তরফে। সেখানেই রাজ্যে আসন্ন পুরভোটের বিজ্ঞপ্তি ঘোষিত হতে পারে বলে অনুমান।

পুরভাট সংক্রান্ত যে মামলাটি কলকাতা হাই কোর্টে চলছিল, বুধবার তার শুনানি পিছিয়ে গিয়েছে। রাজ্যের পুরভোট একদিনে কেন হবে না তা জানতে চেয়েই মামলা করেছিলেন এক বিজেপি নেতা। আদালত তার শুনানি পিছিয়ে দেওয়া পুরভোটের বিজ্ঞপ্তি সংক্রান্ত ঘোষণায় আর বাধা ছিল না। আদালত সূত্রে বলা হয়েছিল, মামলাকারীর আইনজীবী দ্রুত পরবর্তী শুনানির আর্জি জানালেও বিজ্ঞপ্তি জারির ব্যাপারে কোনও স্থগিতাদেশ চাননি। ফলে বুধবারের শুনানির পর বৃহস্পতিবার কলকাতা পুরভোটের বিজ্ঞপ্তি ঘোষণা করা যায় কি না তা নিয়ে রাজ্য কমিশন আইনি পরামর্শ নিতে শুরু করেছিল বলে সূত্রের খবর। কেন না ১৯ ডিসেম্বর কলকাতা এবং হাওড়া পুরসভায় ভোট হতে পারে বলে যে খবর ছিল তার জন্য হিসেবমতো ভোটের অন্তত ২৪ দিন আগে বিজ্ঞপ্তি জারি করতে হবে। এরপরই বৃহস্পতিবার সকালে কমিশনের তরফে জানানো হয় দুপুরে সাংবাদিক বৈঠক করা হবে।

তবে রাজনৈতিক পর্যবেক্ষকদের অনুমান বৃহস্পতিবার যদি রাজ্য নির্বাচন কমিশন পুরভোটের বিজ্ঞপ্তি জারি করেও তবে শুধু কলকাতা পুরভোটের বিজ্ঞপ্তিই ঘোষণা করা হবে। কেন না রাজ্যপাল সংশ্লিষ্ট বিল নিয়ে উপরে নতুন করে ব্যখ্যা চাওয়ায় হাওড়া পুরভোট নিয়ে অনিশ্চয়তা রয়েছে।

(এই খবরটি সবেমাত্র দেওয়া হয়েছে। বিস্তারিত খবরটি কিছু ক্ষণের মধ্যেই আসছে। অপেক্ষা করুন। পাতাটি কিছু ক্ষণ পর পর রিফ্রেশ করুন। আপডেটেড খবরটি আপনি দেখতে পাবেন। অতি দ্রুততার সঙ্গে আপনার কাছে খবর পৌঁছে দেওয়ার সময়েও আমরা খবরের সত্যাসত্য সম্পর্কে সচেতন। সেই জন্যই যে কোনও ‘খবর’ পাওয়ার পর, তার সম্পর্কে নিশ্চিত হয়ে তবেই আমরা তা প্রকাশ করি। ফেক নিউজ বা ভুয়ো খবরের রমরমার সময়ে এটা আরও বেশি জরুরি হয়ে উঠেছে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE