Advertisement
১৭ মে ২০২৪
Weather Report

খুলেছে উত্তুরে হাওয়ার পথ, সপ্তাহের শেষেই জাঁকিয়ে শীত রাজ্যে! পূর্বাভাস হাওয়া অফিসের

আবহাওয়া দফতর জানিয়েছে, আপাতত প্রতিদিনই ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা কমতে পারে। বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। আগামী কয়েক দিন সকালে কুয়াশা থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি। ছবি সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২২ ১৯:০৬
Share: Save:

বাংলার শীতভাগ্য অবশেষে প্রসন্ন হতে চলেছে। বুধবার আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, চলতি সপ্তাহের শেষেই জাঁকিয়ে শীত পড়বে রাজ্যে। খাস কলকাতায় তাপমাত্রা কমে দাঁড়াতে পারে ১২ ডিগ্রি সেলসিয়াসে, যা এই সময়ের স্বাভাবিক তাপমাত্রার থেকে অনেকটাই কম। শহরতলি এবং গ্রামাঞ্চলের কোথাও কোথাও তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নীচে নেমে যেতে পারে।

ডিসেম্বর মাসের দ্বিতীয় সপ্তাহ কাটতে চললেও রাজ্যে সে ভাবে জাঁকিয়ে শীত পড়েনি এ বার। বুধবারও কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার তুলনায় ২ ডিগ্রি বেশি। আলিপুর হাওয়া অফিস আগেই জানিয়েছিল বুধবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকতে পারে। আগামী ৪৮ ঘণ্টায় রাতের তাপমাত্রায় কোনও পরিবর্তন হবে না বলেও পূর্বাভাস দেওয়া হয়।

বুধবার বিকেলে অবশ্য হাওয়া অফিসের তরফে জানানো হয়, উত্তুরে হাওয়ার পথ প্রশস্ত হয়েছে। আকাশ পরিষ্কার এবং মেঘমুক্ত থাকার কারণে উত্তুরে হাওয়া বইবে রাজ্যে আর তার হাত ধরেই রাজ্যে পড়বে জাঁকিয়ে শীত। আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, আপাতত প্রতিদিনই ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা কমতে পারে। বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। তবে আগামী কয়েক দিন সকালের দিকে কুয়াশা থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

অন্য দিকে, দক্ষিণ আন্দামান সাগরে এখনও ঘূর্ণাবর্তের অনুকূল পরিস্থিতি তৈরি হয়ে রয়েছে। এই ঘূর্ণাবর্তের দিকে নজর রাখছেন আবহবিদরা। তবে আপাতত তা শীতের পথে কাঁটা বিছোবে না বলেই জানিয়েছে আবহাওয়া দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather Report
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE