Advertisement
০৭ মে ২০২৪
Partha Chatterjee

ইডি-কর্তার এক্তিয়ার নিয়েই আদালতে প্রশ্ন তুললেন পার্থ, জবাব দিতে সময় চাইলেন তদন্তকারীরা

এসএসসি-র আর্থিক দুর্নীতি মামলায় জুলাই মাসে গ্রেফতার হন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। আদালতে মামলাটির শুনানি চলাকালীন তদন্তকারীর এক্তিয়ার নিয়ে প্রশ্ন তোলা হয়।

পার্থের বিরুদ্ধে তদন্ত নিয়ে প্রশ্ন তুলতেই চার সপ্তাহ সময় চেয়ে নিয়েছে ইডি।

পার্থের বিরুদ্ধে তদন্ত নিয়ে প্রশ্ন তুলতেই চার সপ্তাহ সময় চেয়ে নিয়েছে ইডি। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২২ ১৬:২৭
Share: Save:

ইডির হাত থেকে অব্যাহতি চাইলেন পার্থ চট্টোপাধ্যায়। শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় অভিযুক্ত রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রীর তরফে এ ব্যাপারে বুধবার আদালতের কাছে আবেদন করা হয়েছে। তবে ইডির মামলা থেকে মুক্তি চেয়ে যে যুক্তি দেওয়া হয়েছে, তার জবাব দিতে আদালতের কাছে সময় চেয়েছে ইডি। ফলে আগামী ৩১ জানুয়ারি মামলাটির পরবর্তী শুনানির দিন ধার্য করেছে আদালত।

বুধবার নগর দায়রা আদালতে শুনানি ছিল এসএসসি সংক্রান্ত ইডির মামলার। এই মামলায় মূল অভিযুক্তদের একজন পার্থ। গত ২২ থেকে ২৩ জুলাইয়ের অন্তর্বর্তিকালীন রাতে ইডিই গ্রেফতার করেছিল তাঁকে। কিন্তু পার্থের তরফে এই মামলায় প্রশ্ন তোলা হয়েছে সেই ইডির তদন্তকারী অফিসারের এক্তিয়ার নিয়ে। জানতে চাওয়া হয়েছে, যে তদন্তকারী অফিসার এই মামলায় তদন্ত করছেন, তিনি কি আদৌ এই তদন্ত করতে পারেন? ইডি এই প্রশ্নের জবাব দেওয়ার জন্য আদালতের কাছে চার সপ্তাহ সময় চেয়েছে।

বুধবার নগরদায়রা আদালতে ভার্চুয়াল শুনানি ছিল ইডির মামলার। সেখানে অবশ্য বুধবারও জামিন চাননি পার্থ। বদলে আদালতকে বলা হয়েছে, পার্থের তদন্তের অগ্রগতি কতটা হল তা জানাক তদন্তকারী সংস্থা ইডি। একই সঙ্গে প্রশ্ন করা হয়েছে, তদন্তের অগ্রগতি কত দূর, তা না জানিয়ে, রিম্যান্ড না দিয়েই কী ভাবে হেফাজতে রাখা হয়েছে পার্থকে। নিয়ম অনুযায়ী, রিম্যান্ড ছাড়া অভিযুক্তকে হেফাজতে রাখারও এক্তিয়ার নেই ইডির।

বুধবার এই মামলায় পার্থকে ৭ জানুয়ারি পর্যন্ত বিচারবিভাগীয় হেফাজতে রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Partha Chatterjee West Bengal SSC Scam ED
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE