Advertisement
২০ এপ্রিল ২০২৪
KMC

KMC: বাসিন্দাদের ভোগান্তি কমাতে কেইআইআইপি-কে কাজের সময়সীমা বেঁধে দিল কলকাতা পুরসভা

বর্তমানে কলকাতা শহরের প্রায় ১৩টি ওয়ার্ডে কেইআইআইপি-র কাজ চলছে। সম্প্রতি ওই সমস্ত কাজের সময়সীমা নির্ধারণ করে দিয়েছে কলকাতা পুরসভা।

কলকাতাবাসীর ভোগান্তি কমাতে চায় পুরসভা।

কলকাতাবাসীর ভোগান্তি কমাতে চায় পুরসভা। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২১ ১৯:৪২
Share: Save:

কলকাতার বাসিন্দাদের ভোগান্তি কমাতে পদক্ষেপ নিতে চলেছে কলকাতা পুরসভা। কলকাতা এনভারনমেন্ট ইমপ্রুভমেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রামের ঠিকা সংস্থাগুলির কাজের জন্য সময়সীমা নির্ধারণ দিল তারা। বর্তমানে কলকাতা শহরের প্রায় ১৩টি ওয়ার্ডে কেইআইআইপি-এর কাজ চলছে। শনিবার পুর প্রশাসক ফিরহাদ হাকিম বলেন, ‘‘বছরের পর বছর কোনও কাজ ফেলে রাখা যাবে না। তাই কেইআইআইপি-কে প্রত্যেক কাজের সময়সীমা বেঁধে দেওয়া হয়েছে।’’ এই সব কাজ দ্রুত শেষ না হওয়ায় এক দিকে রাস্তাঘাটের অবস্থা যেমন খারাপ হচ্ছে, তেমনই জমা জল দ্রুত নিষ্কাষণ করা সম্ভব হচ্ছে না। সঙ্গে পাম্পিং স্টেশনগুলি তৈরিতে দেরি হওয়ায় জলের যোগান নিয়েও সমস্যায় বাসিন্দারা। তাই চলতি বছরেই কলকাতার বাসিন্দাদের এই সব ভোগান্তি থেকে মুক্তি দিতে চাইছে পুরসভা।

কারণ প্রসঙ্গে কলকাতা পুরসভা সূত্রে জানা গিয়েছে, এই সব কাজ না হওয়ায় কলকাতা পুরসভার ১৪ নম্বর বরো-র আওতাধীন এলাকায় যেমন জল নিষ্কাষণ করা সম্ভব হচ্ছে না, তেমনই কলকাতা পুরসভা এলাকার ৭৪ নম্বর ওয়ার্ডে থাকা পুলিশ ট্রেনিং স্কুলেও জল জমার সমস্যা মেটানো যাচ্ছে না। তাই সেই কাজের তালিকা তৈরি করে কেইআইআইপি-র হাতে তুলে বলা হয়েছে, তালিকাভুক্ত ১৪টি প্রকল্পের মধ্যে ১৩টি চলতি বছরে ও একটি আগামী বছর মার্চ মাসের মধ্যে সম্পন্ন করতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

KMC Kolkata municipality Firhad Hakim
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE