Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Kolkata Weather

তাপমাত্রা কমলেও শীতের আমেজ মিলবে না! কী বলছে হাওয়া অফিস?

রবিবারের তুলনায় কিছুটা কমল তাপমাত্রা। সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৫.৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের তুলনায় ১ ডিগ্রি সেলসিয়াস বেশি।

Representative image of winter season in Kolkata

আগামী ২৪ ঘণ্টায় তাপমাত্রা আরও কিছুটা কমার সম্ভাবনা রয়েছে। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২৩ ১০:৪৩
Share: Save:

জানুয়ারি মাসের শেষে তাপমাত্রার পারদ কিছুটা কমল। গত ২৪ ঘণ্টায় কলকাতা এবং তার পার্শ্ববর্তী এলাকায় যা তাপমাত্রা ছিল, তার চেয়ে তাপমাত্রা কমেছে। আলিপুর হাওয়া অফিস সূত্রে খবর, সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৫.৮ ডিগ্রি সেলসিয়াস। যদিও তা স্বাভাবিকের তুলনায় ১ ডিগ্রি সেলসিয়াস বেশি।

রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭.৪ ডিগ্রি সেলসিয়াস। ২৪ ঘণ্টার মধ্যে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২ ডিগ্রি সেলসিয়াস কমেছে।

সোমবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকতে পারে। রবিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৭.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে ১ ডিগ্রি সেলসিয়াস বেশি।

আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। আকাশ মূলত পরিষ্কার থাকবে। আগামী ২৪ ঘণ্টায় তাপমাত্রা আরও কিছুটা কমার সম্ভাবনা রয়েছে বলে হাওয়া অফিস সূত্রের খবর। তবে মঙ্গলবার তাপমাত্রা কমলেও তার পরের দু’দিন ২ থেকে ৩ ডিগ্রি তাপমাত্রা বাড়তে পারে বলে জানিয়েছেন আবহবিদেরা। ফলে শীত যে স্থায়ী হবে না, সেই ইঙ্গিতই দিচ্ছে আলিপুর আবহাওয়া দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE