Advertisement
০৫ মে ২০২৪
Kolkata Weather

বছরের শুরুতে শীতের হাতছানি, তাপমাত্রার পতন হবে আরও, আর কী জানাল হাওয়া অফিস

মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৫.৬ ডিগ্রি সেলসিয়াস। সকালের দিকে কুয়াশার দেখা মিললেও বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে তা কেটে যাবে। আকাশ মূলত পরিষ্কার থাকবে।

মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকতে পারে।

মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকতে পারে। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২৩ ১০:০৬
Share: Save:

নতুন বছর যেন শীতকেও তার সঙ্গী করে নিয়ে এল রাজ্যে। বছরের শুরু থেকেই তাপমাত্রার পারদে পতন দেখা দিয়েছে। মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা রয়েছে ১৫.৬ ডিগ্রি সেলসিয়াস। সোমবারের তুলনায় সর্বনিম্ন তাপমাত্রা ১ ডিগ্রি কমলেও তা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে ২ ডিগ্রি সেলসিয়াস বেশি। আলিপুর আবহাওয়া অফিস জানিয়েছে, মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকতে পারে।

সকালের দিকে কুয়াশার দেখা মিললেও বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে তা পুরোপুরি কেটেও যাবে। আকাশ মূলত পরিষ্কার থাকবে। আগামী ৩ দিন এ রকম তাপমাত্রা বজায় থাকলেও ধীরে ধীরে ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা কমতে পারে বলে মনে করছে আবহাওয়া দফতর। আবহাওয়াবিদদের অনুমান, নতুন বছরের সপ্তাহান্তে তাপমাত্রা ১৩ ডিগ্রি সেলসিয়াসের নীচে নেমে যেতে পারে।

উত্তরবঙ্গেও তাপমাত্রা কয়েক দিনের মধ্যে ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস কমবে বলেও জানিয়েছে হাওয়া অফিস। উত্তরবঙ্গে বিভিন্ন এলাকায় কুয়াশার পরিমাণ বেশি থাকায় দৃশ্যমানতা কম থাকবে। দার্জিলিং এবং কালিম্পংয়েও অল্প বৃষ্টিও হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE