Advertisement
২৮ এপ্রিল ২০২৪
Money

আবারও টাকার পাহাড় উদ্ধার কলকাতায়, তবে পার্থ-অর্পিতার সেই দিনের মতো নয়, গ্রেফতার আট

বিপুল পরিমাণ টাকা উদ্ধার হল কলকাতায়। গোপন সূত্রে খবর পেয়ে হাওয়ালার বিপুল পরিমাণ টাকা উদ্ধার করল কলকাতা পুলিশের গুন্ডাদমন শাখা এবং এসটিএফ।

ধৃত ছ’জনের কাছ থেকে উদ্ধার হওয়া টাকার পরিমাণ ২৭ লক্ষ ৯৭ হাজার ৭০০ টাকা।

ধৃত ছ’জনের কাছ থেকে উদ্ধার হওয়া টাকার পরিমাণ ২৭ লক্ষ ৯৭ হাজার ৭০০ টাকা। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২৩ ০১:৪২
Share: Save:

পশ্চিমবঙ্গের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে থরে থরে টাকা উদ্ধারের ছবি আজও রাজ্যবাসীর মনে টাটকা। আবারও বিপুল পরিমাণ টাকা উদ্ধার হল শহরে। গোপন সূত্রে খবর পেয়ে হাওয়ালার বিপুল পরিমাণ টাকা উদ্ধার করল বড়বাজার থানার পুলিশ। শহরে ফের টাকা উদ্ধারের ছবি মনে করিয়ে দিল পার্থ-অর্পিতা অধ্যায়কে।

পুলিশ সূত্রে খবর, হাওয়ালা সংক্রান্ত লেনদেনের খবর গত কয়েক দিন ধরেই ছিল তাদের কাছে। সোমবার সন্ধ্যায় গোপন সূত্রে খবর পেয়ে মহাত্মা গান্ধী রোডের কাছে কপিলচরণ বেহারা নামে এক ব্যক্তিকে আটক করে পুলিশ। তাঁর কাছ থেকে উদ্ধার হয় নগদ ১২ লক্ষ টাকা। টাকার উৎস সম্পর্কে জিজ্ঞাসাবাদ করা হলে তার কোনও সদুত্তর দিতে পারেননি কপিল। এর পরেই তাঁকে গ্রেফতার করে এসটিএফ। আটক করার পর তাঁকে জেরা করে একটি অফিসের সন্ধান পায় পুলিশ। সেই মতো রবীন্দ্র সরণিতে অবস্থিত ওই অফিসে হানা দেয় পুলিশ সেখান থেকে উদ্ধার করা হয় নগদ প্রায় ১৬ লক্ষ টাকা। অফিসে হাজির পাঁচ জনকে প্রথমে আটক করা হয়। তাঁদের কাছে টাকার উৎস সম্পর্কে জিজ্ঞাসাবাদ করা হলে কোনও সদুত্তর পাওয়া যায়নি। জিজ্ঞাসাবাদে কোনও সন্তোষজনক উত্তর না পেয়ে ওই অফিসের মালিক গৌরব প্রজাপতি এবং চিরাগ রমেশভাই প্রজাপতি-সহ মোট পাঁচ জনকে গ্রেফতার করে পুলিশ।

ধৃত ছ’জনের কাছ থেকে উদ্ধার হওয়া টাকার পরিমাণ ২৭ লক্ষ ৯৭ হাজার ৭০০ টাকা। আটক ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ করে আরও বেশ কয়েক জায়গায় হানা দেয় গুন্ডাদমন শাখা এবং এসটিএফ। সেখান থেকেও আরও টাকা উদ্ধার হয়েছে। মোট আট জনকে গ্রেফতার করা হয়েছে এখনও পর্যন্ত। ধৃতদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ধারা ৩৭৯-তে বরবাজার থানায় মামলা দায়ের করা হয়েছে। ধৃত ব্যক্তিদের কাছে এত টাকা এল কী ভাবে সে নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

money
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE