Advertisement
১৩ জুলাই ২০২৪
Weather Forecast

Kolkata Weather: কিছু ক্ষণের মধ্যেই কলকাতায় হালকা থেকে মাঝারি বৃষ্টি, পূর্বাভাস আবহাওয়া দফতরের

জুলাইয়ের অর্ধেক পার হলেও কলকাতায় ঘোর বর্ষা দেখা যায়নি। তবে শনিবার শহরের কয়েকটি অংশে দফায় দফায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা।

এ শহরের পাশাপাশি দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টি হতে পারে।

এ শহরের পাশাপাশি দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টি হতে পারে। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ জুলাই ২০২২ ১৩:৪০
Share: Save:

আগামী দু’এক ঘণ্টায় কলকাতা এবং বাঁকুড়ার কয়েকটি অংশে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এ শহরের পাশাপাশি বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। শনিবার এমনই পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

জুলাই মাসের অর্ধেক পার হলেও কলকাতায় বর্ষার ঘনঘোর রূপ পুরোদমে দেখা যায়নি। তবে ওড়িশায় একটি নিম্নচাপ অবস্থান করায় গত কয়েক দিন ধরে দক্ষিণবঙ্গে বৃষ্টি হয়েছে। আবহাওয়া দফতরের আধিকারিকেরা জানিয়েছেন, শনিবার সারা দিন ধরে কলকাতায় দফায় দফায় বৃষ্টি হবে। তবে ভারী বৃষ্টি নয়, দফায় দফায় হালকা থেকে মাঝারি, এমনকি ছিটেফোঁটা বৃষ্টি চলবে। সেই সঙ্গে বজ্রবিদ্যুতের সম্ভাবনাও রয়েছে।

মৌসম ভবন সূত্রে খবর, শনিবার কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। রাতের দিকে সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি হতে পারে। শহরের আকাশ সারা দিন মেঘলা থাকতে পারে বলে জানিয়েছেন আবহাওয়া বিজ্ঞানীরা।

কলকাতা ছাড়াও দক্ষিণবঙ্গের পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, দুই ২৪ পরগনা এবং হাওড়া-সহ বিভিন্ন জেলায় সারা দিন বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। বজ্রবিদ্যুতের সম্ভাবনা থাকায় বৃষ্টির সময় নিরাপদ আশ্রয়ে বা বাড়িতে থাকার পরামর্শ দিয়েছেন দফতরের আধিকারিকেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather Forecast weather rainfall Weather Update
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE