Advertisement
২০ এপ্রিল ২০২৪
Kolkata Weather

আবার বাড়বে তাপমাত্রা! শীতের দেখা কি আর মিলবে না, কী জানাচ্ছে আলিপুর হাওয়া অফিস?

গত ২৪ ঘণ্টায় কলকাতার সর্বনিম্ন তাপমাত্রার হেরফের হয়েছে সামান্য। বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৬.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে ২ ডিগ্রি সেলসিয়াস বেশি।

দু’দিন পর থেকে তাপমাত্রা আরও বাড়বে বলেই পূর্বাভাস।

দু’দিন পর থেকে তাপমাত্রা আরও বাড়বে বলেই পূর্বাভাস। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২৩ ০৮:৩৭
Share: Save:

মাঘ মাস শুরু হলেও হাড়কাঁপানো শীতের দেখা মিলছে না রাজ্যে। বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৬.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে ২ ডিগ্রি সেলসিয়াস বেশি। বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬.৭ ডিগ্রি সেলসিয়াস। গত ২৪ ঘণ্টায় কলকাতার সর্বনিম্ন তাপমাত্রার হেরফেরও হয়েছে সামান্য। তবে, আগামী কয়েক দিনে জাঁকিয়ে শীত পড়ার কোনও সম্ভাবনা নেই বলে আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর। আগামী দু’দিন রাতের দিকে সামান্য ঠান্ডা অনুভূত হলেও তা বেশি দিন স্থায়ী হবে না বলে জানিয়েছেন আবহবিদেরা।

দু’দিন পর থেকে তাপমাত্রা আরও বাড়বে বলেই পূর্বাভাস। কলকাতা এবং পার্শ্ববর্তী এলাকার তাপমাত্রা ২ ডিগ্রি থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বাড়তে পারে বলে হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে। তাপমাত্রা বাড়লেও সকালের দিকে কুয়াশার চাদরে ঢাকা থাকবে রাজ্য। উত্তরবঙ্গের বিভিন্ন জেলাতেও ঘন কুয়াশা থাকার পূর্বাভাস দিয়েছেন আবহাওয়া অফিসের আধিকারিকেরা।

বৃহস্পতিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২৪ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকতে পারে। বুধবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৩.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে ৩ ডিগ্রি সেলসিয়াস কম ছিল।সকালের দিকে হালকা কুয়াশা থাকলেও বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে তা কেটেও যাবে। আকাশ মূলত পরিষ্কার থাকবে। আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE