Advertisement
০৩ মে ২০২৪
Dharma Puja in Dharmatala

ধর্মতলায় পাঁচ দিনের ধর্মপুজো, বেদ, গীতা, চণ্ডীপাঠ থেকে গঙ্গাস্নান— ঢালাও আয়োজন সাধুদের

আগামী ৫ মে, বুদ্ধপূর্ণিমার দিন ধর্মপুজোর আসর বসবে ধর্মতলার মেয়ো রোডে। তা চলবে ৯ মে, রবীন্দ্রজয়ন্তী পর্যন্ত। প্রতি দিন ভোর ৫টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত পুজো উপলক্ষে অনুষ্ঠান চলবে।

5 day long Dharma Thakur Puja will be held in Dharmatala.

কলকাতার প্রাণকেন্দ্র ধর্মতলায় ধর্মপুজোর আয়োজন করা হয়েছে। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২৩ ২০:২০
Share: Save:

কলকাতায় জাঁকজমকপূর্ণ ধর্মপুজোর আয়োজন করা হয়েছে। শহরের প্রাণকেন্দ্র ধর্মতলায় টানা পাঁচ দিন ধর্মপুজো উপলক্ষে চলবে উৎসব, অনুষ্ঠান। তাতে সাধুসন্তদের বিরল সমাবেশের সাক্ষী থাকতে চলেছেন কলকাতাবাসী।

আগামী ৫ মে, বুদ্ধপূর্ণিমার দিন ধর্মপুজোর আসর বসবে ধর্মতলার মেয়ো রোডে। তা চলবে ৯ মে, রবীন্দ্রজয়ন্তী পর্যন্ত। প্রতি দিন ভোর ৫টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত পুজো উপলক্ষে অনুষ্ঠান চলবে। বঙ্গ কুম্ভমেলা পরিষদের সহায়তায় এই অনুষ্ঠান এবং পুজো কর্মসূচির মূল আয়োজক ধর্মতলা ধর্ম ঠাকুর পুজো মহোৎসব কমিটি। আয়োজকেরা শুক্রবার একটি সাংবাদিক সম্মেলন করে ধর্মপুজোর এই উদ্যোগের কথা জানিয়েছেন। তাঁরা ওই উৎসবে উপস্থিত থাকার আহ্বানও জানিয়েছেন সকলকে।

পাঁচ দিন ধরে ধর্মপুজোর আসরে ধর্ম এবং সংস্কৃতির চর্চা করা হবে। সাধুসন্তদের শোভাযাত্রা, গঙ্গাস্নান, বেদ, গীতা, চণ্ডীপাঠের আয়োজন করা হয়েছে সেখানে। দেখা যাবে কীর্তন, ভজন, গঙ্গা আরতি এবং পশ্চিমবঙ্গের সংস্কৃতির সঙ্গে সামঞ্জস্যপূর্ণ বর্ণাঢ্য অনুষ্ঠান। প্রশাসনের প্রয়োজনীয় অনুমতি পেয়েছেন উদ্যোক্তারা।

আয়োজকেরা জানিয়েছেন, ধর্মপুজোর মাধ্যমে পশ্চিমবঙ্গ তথা সারা বিশ্বে শান্তি প্রতিষ্ঠার উদ্দেশ্যেই এই বিশাল আয়োজন করা হয়েছে। রামকৃষ্ণ মিশন, ভারত সেবাশ্রম সংঘ, ইসকন, মহানির্বাণ মঠের সন্ন্যাসীরা এই উদ্যোগের সঙ্গে জড়িত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dharmatala Kolkata
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE