Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

KMC: পুরসভায় ছয় ডিজি-র বদলি

মঙ্গলবার কলকাতা পুরসভার প্রকাশিত বিজ্ঞপ্তিতে দেবাশিসবাবুকে ফের সদর দফতরে ডিজি (উদ্যান) পদে ফেরানো হয়েছে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৬ জানুয়ারি ২০২২ ০৫:২৮
Save
Something isn't right! Please refresh.
ফাইল চিত্র।

ফাইল চিত্র।

Popup Close

বছর দশেক আগে তাঁকে মুখ্যমন্ত্রীর নির্দেশে কলকাতা পুরসভার ডিজি (বিল্ডিং) পদ থেকে সরতে হয়েছিল। এত দিন যাবৎ পুরসভার কম গুরুত্বপূর্ণ ডিজি (আইইউএম) পদে বহাল ছিলেন দেবাশিস কর। মঙ্গলবার কলকাতা পুরসভার প্রকাশিত বিজ্ঞপ্তিতে দেবাশিসবাবুকে ফের সদর দফতরে ডিজি (উদ্যান) পদে ফেরানো হয়েছে। এ ছাড়া পুরসভার আরও পাঁচ জন ডিজি অর্থাৎ, ডিরেক্টর জেনারেলকে বদলি করা হয়েছে।

পুরসভা সূত্রের খবর, ঢাকুরিয়ার আমরি হাসপাতালে অগ্নিকাণ্ডের পরে একাধিক অভিযোগ ওঠায় বিল্ডিং বিভাগ থেকে সরানো হয়েছিল দেবাশিস করকে। পরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে তাঁকে এনকেডিএ-র (নিউ টাউন কলকাতা ডেভেলপমেন্ট অথরিটি) বিল্ডিং কমিটি থেকেও সরিয়ে দেওয়া হয়েছিল। দীর্ঘদিন পরে তাঁকে সদর দফতরে উদ্যান বিভাগে ফেরানোয় দেবাশিসবাবুর গুরুত্ব বাড়ানো হল বলেই মনে করছে পুরসভার আধিকারিকদের একাংশ।

মঙ্গলবার কলকাতা পুরসভার পার্সোনেল বিভাগ থেকে জারি হওয়া বিজ্ঞপ্তিতে দেখা গিয়েছে, উদ্যান এবং পরিবেশ ও হেরিটেজ বিভাগের ডিজি-র দায়িত্বে থাকা দেবাশিস চক্রবর্তীকে ইনস্টিটিউট অব আরবান ম্যানেজমেন্টের (আইইউএম) দায়িত্ব দেওয়া হয়েছে। এ বার থেকে বিল্ডিং বিভাগের ডিজি-র দায়িত্বের পাশাপাশি পরিবেশ ও হেরিটেজ বিভাগের অতিরিক্ত দায়িত্ব সামলাবেন অনিন্দ্য কারফর্মা।। সেই সঙ্গে ডিজি (রাস্তা) সৌমিত্র ভট্টাচার্যকে টাউন প্ল্যানিং ডেভেলপমেন্ট ডিপার্টমেন্ট ও টালিনালা প্রজেক্টের ডিজি পদে বদলি করা হয়েছে। ডিজি (বস্তি) সুকান্ত দাসকে রাস্তা বিভাগে বদলি করা হয়েছে। টাউন প্ল্যানিং ডেভেলপমেন্ট ডিপার্টমেন্ট ও টালিনালা প্রজেক্টের ডিজির দায়িত্বে থাকা বিশ্বজিৎ মজুমদার এ বার থেকে বস্তি ও বাজার বিভাগের ডিজি-র দায়িত্ব সামলাবেন।

Advertisement


Tags:
Something isn't right! Please refresh.

Advertisement