Advertisement
০৪ মে ২০২৪
Road Accident

বাইক থেকে পড়ে জখম হেলমেটহীন শিশু

পুলিশ সূত্রে জানা গিয়েছে, শিশুটির বাবা মহম্মদ সাহিলের মাথায় হেলমেট ছিল। কিন্তু শিশুটি বাইকের পিছনে খালি মাথায় বসে ছিল।

An image of Road Accident

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২৩ ০৫:২২
Share: Save:

অটোর ধাক্কায় বাইক থেকে রাস্তায় ছিটকে পড়ে আহত হল পাঁচ বছরের এক শিশু। মঙ্গলবার দুপুরে দক্ষিণ বন্দর থানা এলাকায় ওই দুর্ঘটনা ঘটে। পুলিশ জানায়, শিশুটির মাথায় হেলমেট ছিল না। বাইক থেকে রাস্তায় ছিটকে পড়ায় তার মাথায় আঘাত লাগে। এর পরে তাকে এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হলে প্রাথমিক চিকিৎসার পরে ছেড়ে দেওয়া হয়।

পুলিশ জানিয়েছে, আহত শিশুটির নাম মহম্মদ ফয়জল। সে তার বাবার সঙ্গে বাইকের পিছনের আসনে বসে যাচ্ছিল। পুলিশ সূত্রে জানা গিয়েছে, শিশুটির বাবা মহম্মদ সাহিলের মাথায় হেলমেট ছিল। কিন্তু শিশুটি বাইকের পিছনে খালি মাথায় বসে ছিল। সিজিআর রোডের কাছে ডুমায়ুন অ্যাভিনিউয়ে একটি অটো ওই বাইকে ধাক্কা মারলে ফয়জল বাইক থেকে পড়ে মাথায় আঘাত পায়।

ঘটনার পরে ফের প্রশ্ন উঠেছে, শহরের নাগরিকদের নিজেদের সুরক্ষার প্রতি অসচেতনতা নিয়ে। সন্তানকে বাইকে চাপিয়ে নিয়ে যেতে গিয়েও কেন মানুষ সচেতন থাকেন না, তা নিয়ে হতাশা প্রকাশ করেছেন কলকাতা পুলিশের আধিকারিকেরা। তাঁদের বক্তব্য, বাইক দুর্ঘটনায় প্রাণহানি ঠেকাতে সব সময়েই হেলমেটের ব্যবহার নিয়ে কড়া থাকে কলকাতা পুলিশ। তা সত্ত্বেও এক শ্রেণির নাগরিক সচেতন হন না। তাঁরা বেপরোয়া ভাবে হেলমেটহীন অবস্থায় বাইক চালান। এমনকি, ওই অবস্থায় অনেকের বাইকের গতিও অতিরিক্ত থাকে।

হাইড রোডের সিপিটি কোয়ার্টার্সের বাসিন্দা ওই ব্যক্তি সম্বন্ধেও সেই অভিযোগই করেছে পুলিশ। শিশুটি তারাতলা এলাকার একটি স্কুলে কেজির পড়ুয়া। কলকাতা পুলিশ জানায়, এই প্রবণতা দূর করতে তারা বিভিন্ন সময়ে বাইকচালকদের জরিমানা করে থাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Road Accident bike accident without helmet Injury
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE