×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২০ জানুয়ারি ২০২১ ই-পেপার

মেডিক্যাল কলেজে ভর্তির নামে ‘প্রতারণা’, গ্রেফতার ১

নিজস্ব সংবাদদাতা
কলকাতা২৫ নভেম্বর ২০২০ ০৫:৪৯
-প্রতীকী চিত্র।

-প্রতীকী চিত্র।

সরকারি মেডিক্যাল কলেজে ভর্তি করানোর জন্য ২৫ লক্ষ টাকা দিয়ে প্রতারিত হয়েছেন বলে অভিযোগ করেছিলেন এক মহিলা। সেই অভিযোগের ভিত্তিতে তদন্ত করে সোমবার অনীশ বিশ্বাস নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার তাকে আদালতে তোলা হলে ৫ ডিসেম্বর পর্যন্ত পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক।

পুলিশ সূত্রের খবর, পেশায় কলেজশিক্ষিকা এক মহিলা সম্প্রতি হেয়ার স্ট্রিট থানায় একটি প্রতারণার অভিযোগ দায়ের করেন। পরে কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ সেই অভিযোগের তদন্ত শুরু করে। পুলিশ জানায়, ওই মহিলার অভিযোগ, একটি সংবাদপত্রে বিজ্ঞাপন দেখে তিনি অনীশের সঙ্গে যোগাযোগ করেছিলেন।

সে সময়ে অনীশ দাবি করে, সে অভিযোগকারিণীর ছেলেকে ‘সেন্ট্রাল পুল’ কোটায় কোচবিহার মেডিক্যাল কলেজে ডাক্তারি পড়ার ব্যবস্থা করে দেবে। সে জন্য ২৫ লক্ষ টাকা লাগবে। দু’দফায় সেই টাকা অনীশের হাতে তুলে দেওয়া হয়। কথা মতো অনীশ কিছু কাগজপত্রও দেয় তাঁদের। কিন্তু তার পরে ওই মেডিক্যাল কলেজে যোগাযোগ করতে গিয়ে অভিযোগকারিণী মহিলা জানতে পারেন, যে কাগজগুলি ভুয়ো। এর পরে দিল্লিতে যোগাযোগ করেও জানতে পারেন, সেখান থেকেও কোনও কাগজ পাঠানো হয়নি।  

Advertisement

আরও পড়ুন: দুর্ভোগ কমলেও জমা জল ফেলা নিয়ে উঠছে প্রশ্ন

এর পরেই ওই মহিলা অনীশের সঙ্গে যোগাযোগ করে টাকা ফেরত চান। কিন্তু তা ফেরত না পেয়ে এর পরেই তিনি হেয়ার স্ট্রিট থানায় অভিযোগ দায়ের করেন। পুলিশ সোমবার ডালহৌসির অফিস থেকে অনীশকে গ্রেফতার করে। 

পুলিশ সূত্রের খবর, অনীশের সঙ্গে আর কেউ জড়িত কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।

Advertisement