Advertisement
০১ মে ২০২৪
Ham Radio

এক বছর ধরে নিখোঁজ মহিলা, বাড়ি ফেরাল হ্যাম রেডিয়ো 

দক্ষিণ ২৪ পরগনার মহেশতলার পাড়বাংলা গ্রামের শীলা কর গত অগস্টে আচমকা বাড়ি থেকে উধাও হয়ে গিয়েছিলেন। গত ডিসেম্বরে তাঁকে বিকারগ্রস্ত অবস্থায় মধ্যমগ্রামের রাস্তা থেকে উদ্ধার করে একটি স্বেচ্ছাসেবী সংস্থা।

An image of Ham Radio

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৩ ০৮:০১
Share: Save:

প্রায় এক বছর বাড়ি থেকে নিখোঁজ থাকার পরে মানসিক সমস্যায় ভোগা এক মহিলাকে হ্যাম রেডিয়োর সাহায্যে খুঁজে পেল তাঁর পরিবার।

দক্ষিণ ২৪ পরগনার মহেশতলার পাড়বাংলা গ্রামের শীলা কর গত অগস্টে আচমকা বাড়ি থেকে উধাও হয়ে গিয়েছিলেন। গত ডিসেম্বরে তাঁকে বিকারগ্রস্ত অবস্থায় মধ্যমগ্রামের রাস্তা থেকে উদ্ধার করে একটি স্বেচ্ছাসেবী সংস্থা। সে সময়ে তিনি নিজের নামটুকুও বলতে পারেননি। ওই সংস্থার সদস্যা বর্ণালী দাসপাল জানান, উদ্ধারের সময়ে এতটাই খারাপ অবস্থা ছিল ওই মহিলার যে, তিনি বস্তায় আবর্জনা জড়ো করে রাখতেন। উদ্ধারের পরে ওই সংস্থার অধীনে শীলার চিকিৎসা শুরু হয়। ধীরে ধীরে নিজের নাম মনে করতে পারলেও ঠিকানা ও পরিজনদের হদিস দিতে পারেননি। তাই শীলাকে বাড়ি ফিরিয়ে দিতে এর পরে ওই সংস্থার পক্ষ থেকে হ্যাম রেডিয়োর সঙ্গে যোগাযোগ করা হয়।

ওই সংগঠনের সম্পাদক অম্বরীশ নাগ বিশ্বাস জানান, তাঁরা খোঁজ নিয়ে জানতে পারেন, মহেশতলার পাড়গ্রাম থেকে ওই মহিলা নিখোঁজ হয়েছিলেন। তাঁর কোনও সন্তান না হওয়ায় শীলা ধীরে ধীরে মানসিক অবসাদে ডুবে গিয়েছিলেন। এ ভাবেই এক দিন তিনি বাড়ি থেকে নিখোঁজ হন। এর পরে গত ১৪ অগস্ট ওই মহিলাকে তাঁর পরিবারের কাছে ফিরিয়ে দেওয়া হয়েছে। তবে গত অগস্ট থেকে ডিসেম্বর পর্যন্ত ওই চার-পাঁচ মাস তিনি কোথায় ছিলেন, তা জানা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ham Radio Mental Disorder
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE