Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ অক্টোবর ২০২১ ই-পেপার

Abhishek-Rujira: রুজিরা-অভিষেক ইডি-র বিরুদ্ধে দিল্লি হাই কোর্টে, কলকাতার মামলায় দিল্লিতে তলবে আপত্তি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৭ সেপ্টেম্বর ২০২১ ২১:১৬
ইডি-র বিরুদ্ধে আদালতের দ্বারস্থ রুজিরা-অভিষেক।

ইডি-র বিরুদ্ধে আদালতের দ্বারস্থ রুজিরা-অভিষেক।
ফাইল ছবি।

ইডি-র বিরুদ্ধে এ বার দিল্লি হাই কোর্টের দ্বারস্থ হলেন অভিষেক ও রুজিরা বন্দ্যোপাধ্যায়। আগামী ২১ সেপ্টেম্বর ইডি দিল্লিতে তলব করেছে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে।

কয়লা-কাণ্ডের তদন্তে নেমে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে সমন পাঠায় ইডি। জিজ্ঞাসাবাদের জন্য দিল্লিতে তলব করা হয় অভিষেকের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কেও। অভিষেক এক দিন হাজির হলেও চিঠি দিয়ে কলকাতায় তাঁকে জিজ্ঞাসাবাদের কথা জানিয়েছিলেন রুজিরা। লিখেছিলেন, করোনা আবহে সন্তানদের নিয়ে তাঁর দিল্লি যাত্রাকে নিরাপদ মনে করছেন না। প্রয়োজনে কলকাতার বাড়িতে এসে তদন্তকারীরা তাঁকে জিজ্ঞাসাবাদ করতে পারেন বলেও চিঠিতে লিখেছিলেন।

অন্য দিকে, অভিষেক দিল্লিতে ইডি-র দফতরে হাজিরা দেন ৬ সেপ্টেম্বর। তাঁকে টানা ৯ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করে ই়ডি। ইডি দফতর থেকে বেরিয়ে রাজনৈতিক প্রতিহিংসার অভিযোগ তুলে অভিষেক তোপ দাগেন মোদী-শাহের সরকারের বিরুদ্ধে। ২১ সেপ্টেম্বর তাঁকে ফের তলব করেছে ইডি। এই প্রেক্ষিতেই দিল্লি হাই কোর্টের দ্বারস্থ হলেন সস্ত্রীক অভিষেক।

আদালতের কাছে অভিষেক-রুজিরার আর্জি, তাঁদের বিরুদ্ধে জারি করা ইডি-র সমন যেন খারিজ করা হয়। পাশাপাশি প্রশ্ন, কলকাতায় যে মামলার তদন্ত চলছে তার জন্য বার বার দিল্লিতে তলব করা হচ্ছে কেন?

Advertisement

অভিষেক-রুজিরার আইনজীবীরা মনে করছেন, এই মামলা সম্পূর্ণ ভাবে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। তাই আদালতের দ্বারস্থ হওয়ার সিদ্ধান্ত।

আরও পড়ুন

Advertisement