Advertisement
০৬ মে ২০২৪
Road Accidents

তিন মৃত্যুতে ফিরল হুঁশ, রাস্তার কাজ দ্রুত শেষ করার নির্দেশ

নিমতা থেকে কাঁচরাপাড়ার কাঁপা মোড় পর্যন্ত ৩৫ কিলোমিটার কল্যাণী এক্সপ্রেসওয়ে সম্প্রসারণের কাজ প্রায় ৭০ ভাগ সম্পূর্ণ হয়েছে। তবে নিমতা বাসস্ট্যান্ড থেকে রুইয়া পর্যন্ত রাস্তার অবস্থা সব চেয়ে খারাপ।

An image of Road Accident

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২৩ ০৮:৩৬
Share: Save:

প্রায় প্রতিদিনই দুর্ঘটনা ঘটছে কল্যাণী এক্সপ্রেসওয়েতে। গত রবিবার রাতে রাস্তার ধারে দাঁড়িয়ে থাকা ডাম্পারের পিছনে ধাক্কা মারে একটি বড় গাড়ি। তাতে চালক-সহ তিন জনের মৃত্যু হয়। পাঁচ জন গুরুতর জখম হন। তার পরেই নড়েচড়ে বসেছে প্রশাসন। বুধবার কল্যাণী এক্সপ্রেসওয়ে সম্প্রসারণের কাজ খতিয়ে দেখতে আসেন পূর্তমন্ত্রী পুলক রায়। আগামী বছরের মে মাসের মধ্যে কাজ শেষ করার জন্য তিনি দফতরের আধিকারিকদের নির্দেশ দিয়েছেন।

জানা যাচ্ছে, নিমতা থেকে কাঁচরাপাড়ার কাঁপা মোড় পর্যন্ত ৩৫ কিলোমিটার কল্যাণী এক্সপ্রেসওয়ে সম্প্রসারণের কাজ প্রায় ৭০ ভাগ সম্পূর্ণ হয়েছে। তবে নিমতা বাসস্ট্যান্ড থেকে রুইয়া পর্যন্ত রাস্তার অবস্থা সব চেয়ে খারাপ। এ দিন সকালে দফতরের সচিব, আধিকারিক ও ইঞ্জিনিয়ারদের নিয়ে ছ’লেনের ওই রাস্তার কাজ খতিয়ে দেখতে নিমতায় আসেন মন্ত্রী। সেখানে ঠিকাদার সংস্থার সঙ্গে কথা বলেন তিনি। এর পরে সংস্থার দেওয়া তথ্য খতিয়ে দেখতে কাঁপা মোড় পর্যন্ত যান। সেখানে প্রশাসনিক বৈঠকের শেষে মন্ত্রী জানান, প্রায় ২৬০০ কোটি টাকা খরচ করে এক্সপ্রেসওয়ে সম্প্রসারণের কাজ চলছে। সেখানে ১৯টি আন্ডারপাস থাকবে। তার মধ্যে ১০টি তৈরি। দু’টির কাজ চলতি মাসে এবং বাকি সাতটির আগামী মে মাসের মধ্যে শেষ করার পরিকল্পনা নেওয়া হয়েছে। তিনি বলেন, ‘‘কিছু জায়গায় জমি সংক্রান্ত সমস্যা রয়েছে। সেগুলি আলোচনার মাধ্যমে মিটিয়ে যত তাড়াতাড়ি সম্ভব মানুষের স্বার্থে রাস্তার কাজ শেষ করা হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE