Advertisement
২০ এপ্রিল ২০২৪
rajiv kumar

Rajiv Kumar: রাঁচীর আইনজীবীর সূত্রে প্রভাবশালীদের ডাক

লালবাজার জানিয়েছে, রাঁচীর ওই আইনজীবীর বাড়ি, অফিস-সহ তিন জায়গায় তল্লাশি চালিয়ে বিপুল সম্পত্তির হদিস পেয়েছেন তদন্তকারীরা।

রাজীব কুমার।

রাজীব কুমার। ছবি সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২২ ০৭:৩৩
Share: Save:

কলকাতায় টাকা নিয়ে রাঁচীর আইনজীবী রাজীব কুমারের গ্রেফতার হওয়ার ঘটনায় এ বার সেখানকার কয়েক জন প্রভাবশালীকে ডেকে পাঠানোর সিদ্ধান্ত নিল লালবাজার। কয়েক জনকে ইতিমধ্যেই কলকাতায় ডাকা হয়েছে। তাঁদের মধ্যে যেমন সরকারি অফিসার রয়েছেন, তেমনই যাঁরা জনস্বার্থ মামলা দায়ের করতেন তাঁরাও রয়েছেন। ওই আইনজীবী দাবি করেছিলেন, তাঁর সঙ্গে বিভিন্ন কেন্দ্রীয় সংস্থার যোগাযোগ রয়েছে। সেই সূত্রেই কেন্দ্রীয় সংস্থার কয়েক জনকে ডাকা হবে বলে পুলিশ জানিয়েছে।

লালবাজার জানিয়েছে, রাঁচীর ওই আইনজীবীর বাড়ি, অফিস-সহ তিন জায়গায় তল্লাশি চালিয়ে বিপুল সম্পত্তির হদিস পেয়েছেন তদন্তকারীরা। গোয়েন্দা সূত্রের খবর, রাজীবকে জিজ্ঞাসাবাদ করে রাঁচীতে তাঁর তিনটি ঠিকানার হদিস মেলে। বৃহস্পতি এবং শুক্রবার ওই তিন জায়গায় হানা দেন তদন্তকারীরারা। সেখান থেকে তাঁরা আইনজীবীর একটি কালো ডায়েরি উদ্ধার করেছেন। এ ছাড়া একাধিক নথি এবং ডিজিটাল লেনদেনের তথ্যও উঠে এসেছে গোয়েন্দাদের হাতে।

লালবাজার জানিয়েছে, ঝাড়খণ্ডের বিভিন্ন জায়গায় তল্লাশি চালিয়ে রাজীব কুমারের ১৬টি ফ্ল্যাট, একটি তেতলা বাড়ি এবং নয়ডায় ফ্ল্যাট ও অফিসের সন্ধান মিলেছে। রাঁচী থেকে ৩০ কিলোমিটার দূরে রাজীবের সাত একর জমিরও সন্ধান পেয়েছেন গোয়েন্দারা।

অভিযোগ, রাজীব একটি জনস্বার্থ মামলায় সমঝোতা করতে চেয়ে কলকাতার এক ব্যবসায়ীর কাছ থেকে ১০ কোটি টাকা চেয়েছিলেন। কেন্দ্রীয় সংস্থাকে দিয়ে ওই ব্যবসায়ীর বাড়ি ও অফিসে তল্লাশির হুমকিও দিয়েছিলেন তিনি। ওই ব্যবসায়ীর দাবি, দরাদরি করে প্রথমে চার কোটি টাকা এবং শেষে পর্যন্ত এক কোটি টাকায় রফা হয়। রবিবার ওই টাকা নিতেই কলকাতায় এসেছিলেন রাজীব। দক্ষিণ কলকাতার একটি শপিং মলে প্রথম দফার ৫০ লক্ষ টাকা নেওয়ার সময়ে হাতেনাতে তাঁকে গ্রেফতার করে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

rajiv kumar ranchi Lawyer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE